চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

যুক্তরাজ্যের ভিসা আবেদন ফি দিতে হবে অনলাইনে

অনলাইন ডেস্ক

২০ নভেম্বর, ২০২২ | ১০:২৮ অপরাহ্ণ

যুক্তরাজ্য সরকারের ভিসা ও অভিবাসন (ইউকেভিআই) বিভাগ বাংলাদেশে শিগগিরই তাদের সব ভিসা আবেদনের ফি পরিশোধ পুরোপুরি অনলাইনভিত্তিক করবে। এখন যুক্তরাজ্যের ভিসা পেতে বাংলাদেশের আবেদনকারীদের অনলাইনে বা ভিসা আবেদন কেন্দ্রে নগদ অর্থের মাধ্যমে আবেদন ফি পরিশোধ করতে হয়।

 

২৮ নভেম্বর থেকে যুক্তরাজ্যের ভিসার জন্য বাংলাদেশ থেকে আবেদনকারীদের যুক্তরাজ্য সরকারের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনকারীরা তাঁদের মনোনীত ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে পাসপোর্ট ও বায়োমেট্রিকের তথ্য জমা করতে পারবেন।

 

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, ‘কাজ, পড়াশোনা ও ভ্রমণের জন্য যুক্তরাজ্য অনেকের কাছেই পছন্দের শীর্ষে। ২০২১ সালের জুলাই থেকে জুন ২০২২—এই এক বছরে বাংলাদেশি নাগরিকদের ২৪ হাজার ৪০০-এর বেশি ভিসা ইস্যু করেছে যুক্তরাজ্য, যা আগের বছরের তুলনায় ৮৪ শতাংশের বেশি। বাংলাদেশের চলমান ডিজিটালাইজেশনের সঙ্গে সামঞ্জস্য রেখে একটি সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতি অবলম্বন করা এবং সব আবেদনকারীর জন্য ভিসা আবেদনের অর্থ পরিশোধের প্রক্রিয়া সহজতর করার এখনই সময়।’ এই পরিবর্তনের ফলে কোনো ভিসা আবেদনকারী কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে এর জন্য ইউকেভিআই দুঃখ প্রকাশ করছে। সব ভিসা আবেদনকারীকে ভিসার আবেদন শুরুর আগেই সঠিক ফি পদ্ধতি নিশ্চিত করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট