চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

ফের প্রেসিডেন্ট পদে নির্বাচনের ঘোষণা ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক

১৬ নভেম্বর, ২০২২ | ১০:২৭ পূর্বাহ্ণ

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।স্থানীয় সময় মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচের মার-এ-লাগোতে এক অনুষ্ঠানে ২০২৪ সালের নির্বাচেন প্রার্থী হওয়ার  ঘোষণা দেন সাবেক এই প্রেসিডেন্ট। খবর এএফপির।

 

এ সময় ৭৬ বছর বয়সী ট্রাম্প বলেন, আমি আজ রাতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে আমার প্রার্থিতা ঘোষণা করছি।

 

প্রতিদ্বন্দ্বিতার জন্য ট্রাম্প ইতিমধ্যে কাগজপত্র দাখিল করেছেন। তিনিই প্রথম ব্যক্তি, যিনি আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য তাঁর প্রার্থিতা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করলেন।

 

ট্রাম্প তার সমর্থকদের উদ্দেশে বলেন, ‘যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন এখনই শুরু হলো।’ রিপাবলিকান দল থেকে প্রার্থী হয়ে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হন ট্রাম্প। তাঁর এ জয় বিশ্বকে চমকে দেয়।

 

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনেও ট্রাম্প প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে তাঁর প্রতিপক্ষ ছিলেন ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন।

 

নির্বাচনে বাইডেনের কাছে হেরে যান ট্রাম্প। কিন্তু ট্রাম্প নির্বাচনে ব্যাপক জালিয়াতির অভিযোগ তোলেন। তিনি এখন পর্যন্ত পরাজয় স্বীকার করেননি। এখন তিনি আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতা ঘোষণা করলেন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন