চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৫ অক্টোবর, ২০২২ | ১১:১৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ইন্দোনেশিয়ায় যাত্রীবাহী নৌকায় আগুন, নিহত ১৪

ইন্দোনেশিয়ায় যাত্রীবাহী নৌকায় আগুন লেগে ১৪ জন নিহত হয়েছেন। নৌকাটিতে ২৪০ জন আরোহী ছিলেন।

সোমবার (২৪ অক্টোবর) ইন্দোনেশিয়ার দক্ষিণাঞ্চলে গন্তব্যে যাওয়ার সময় যাত্রীবাহী এই নৌকায় আগুন ছড়িয়ে পড়লে প্রাণহানির এই ঘটনা ঘটে।

উদ্ধারকারী কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি এবং সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত ওই নৌকার নাম কেএম এক্সপ্রেস ক্যান্টিকা ৭৭। সোমবার এটি ইন্দোনেশিয়ার পূর্ব নুসা টেংগারা প্রদেশের কুপাং থেকে কালাবাহির দিকে যাচ্ছিল এবং একপর্যায়ে সেটিতে আগুন ধরে যায়।

কর্মকর্তারা জানিয়েছেন, নৌকায় ২৩০ জন যাত্রী এবং ১০ জন ক্রু অবস্থান করছিলেন। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে।

ইন্দোনেশিয়ার জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, নৌকায় আগুন ছড়িয়ে পড়ার পর কুপাং সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি এবং আশপাশের জাহাজের উদ্ধারকারীরা ২২৬ জন আরোহীকে জীবিত উদ্ধার করেছে। দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি।

১৭ হাজারেরও বেশি দ্বীপ নিয়ে গঠিত ইন্দোনেশিয়ায় ফেরি এবং নৌকা দুর্ঘটনা খুবই সাধারণ। দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে যাত্রী পরিবহনের জন্য প্রায়শই ফেরি ও নৌকা ব্যবহৃত হয়ে থাকে এবং সেগুলোর নিরাপত্তা ব্যবস্থাও বেশ দুর্বল।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট