চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২২ অক্টোবর, ২০২২ | ২:৩১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ইতালিতে নারী পুলিশকে ধর্ষণ ও হত্যা চেষ্টা, বাংলাদেশি যুবক গ্রেপ্তার

ইতালিতে নারী পুলিশকে ধর্ষণের অভিযোগে বাংলাদেশি জে.এম (২৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বুধবার (১৯ অক্টোবর) মধ্যরাতে ইতালির দক্ষিণে নেপোলি বন্দরের পিসাকানে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই নারী পুলিশ রাতে ডিউটি শেষে নেপোলি বন্দরের পিসাকানে হাঁটছিলেন। ওই বাংলাদেশি আগে থেকেই নারী পুলিশকে অনুসরণ করছিলো। এক পর্যায়ে অতর্কিত হামলা চালিয়ে তাকে ধর্ষণ করা হয়। এমনকি শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করা হয়। এ সময় ওই নারী পুলিশ সদস্যের সঙ্গে অস্ত্র থাকলেও তিনি আত্মরক্ষার সময় পাননি বলে জানিয়েছেন।

পরে তিনি এক ট্রাকচালকের সহযোগিতায় পুলিশকে কল দেন। কয়েক মিনিটের মধ্যে পুলিশ এসে ওই যুবককে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত বাংলাদেশি অবৈধ ও পক্ষপাতদুষ্ট। তার বিরুদ্ধে নারী পুলিশকে হত্যাচেষ্টা ও ধর্ষণের জবাবদিহিতার মামলা করা হয়েছে। ঘটনাটি নিয়ে স্থানীয় গণমাধ্যমে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে কমিউনিটি ব্যক্তিত্ব ও বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন বলেন, এটি অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা। এর ফলে আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। পুরো বাংলা কমিউনিটির জন্য কলঙ্কময় একটি অধ্যায় সৃষ্টি করল সে। এ ঘটনার পর প্রবাসী বাংলাদেশিদের প্রতি স্থানীয়দের মধ্যে ঘৃণা জন্মাবে।

তিনি বলেন, এ কাজের উপযুক্ত শাস্তি পেলে ভবিষ্যতে এ ধরনের ঘৃণ্য কাজ করতে কেউ সাহস পাবে না। সবার কাছে অনুরোধ দেশের স্বার্থে এ ধরনের ঘৃণ্য কাজ থেকে সবাই দূরে থাকুন।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন