চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৮ অক্টোবর, ২০২২ | ১:৩৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে তীর্থযাত্রী বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত: দুই পাইলটসহ নিহত ৬

ভারতে উত্তরাখণ্ডের কেদারনাথের কাছে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তীর্থযাত্রীও রয়েছেন। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে উত্তরাখণ্ডের ফাটা থেকে পুণ্যার্থীদের নিয়ে যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার অনলাইন।

 

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার উত্তরাখণ্ডের কেদারনাথের কাছে তীর্থযাত্রীদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এতে দুই পাইলটসহ ছয়জন নিহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। ওড়ার কিছুক্ষণের মধ্যেই পুন্যার্থীদের নিয়ে দুর্গম খাদে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর দুপুর পর্যন্ত ছ’জনের দেহ উদ্ধার করা গিয়েছে। তবে মৃতদের পরিচয় এখনও জানা যায়নি। কোন রাজ্য থেকে তারা কেদারনাথের তীর্থযাত্রায় এসেছিলেন, সেই তথ্যও হাতে আসেনি দেশটির পুলিশের।

 

আপাতভাবে খারাপ আবহাওয়ার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করা হচ্ছে। ঘটনাস্থলের ভিডিওতে দেখা যাচ্ছে দুর্ঘটনার পর ধোঁয়ায় ভরে গিয়েছে চারপাশ। দুপুর পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওই এলাকায় এখনও উদ্ধার কাজ চলছে। কেন্দ্রের অসামরিক বিমান পরিবহনমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই ঘটনায় তার শোক জানিয়েছেন। তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমরা উত্তরাখণ্ড সরকারের সঙ্গে প্রতিমুহূর্তে যোগাযোগ রেখে চলছি। ঘটনাটির উপরেও নজর রাখছি।

 

এর আগে কেদারনাথ খবরে এসেছিল গত বছর ফেব্রুয়ারিতে। উত্তরাখণ্ডে হিমবাহ ভাঙার কারণে চামৌলি জেলা প্লাবিত হয়। এর পরে হঠাৎ ধৌলিগঙ্গা নদীর জলের স্তর বাড়ে। যার জেরে কয়েকশো মানুষের মৃত্যু হয়েছিল। এই প্রাকৃতিক দুর্যোগকে ১৭ জুন ২০১৩ সালের মতো ধ্বংসযজ্ঞের স্মারক হিসাবেই দেখা হয়েছিল। এতে প্রায় দশ হাজার মানুষ ভেসে গিয়েছিলেন। এই ঘটনাটি এত ভয়াবহ ছিল যে আজও মানুষ সেই স্মৃতি ভুলতে পারেননি। তবে এ সবই প্রাকৃতিক দুর্যোগ। কিন্তু মঙ্গলবার যা হল, তা নিছক দুর্ঘটনা।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট