চট্টগ্রাম শনিবার, ২৬ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৭ অক্টোবর, ২০২২ | ২:০৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়া যাওয়া কন্টেইনারে মিলল মরদেহ

চট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়ায় যাওয়া একটি কন্টেইনারের ভেতরে একজনের মরদেহ পাওয়া গেছে। তবে তার নাম-পরিচয় পাওয়া যায়নি। কন্টেইনার থেকে উদ্ধার করা মরদেহের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে; যা নিয়ে অনেকেই নানা ধরনের মন্তব্য করেছেন। কমেন্টে কন্টেইনারের ভেতরে আটকা পড়ার ভয়াবহ অভিজ্ঞতার কথাও শেয়ার করেছেন কেউ কেউ।

 

দেশটি স্থানীয় সংবাদমাধ্যম ওয়ার্ল্ডঅববাজ বলেছে, চট্টগ্রাম বন্দর থেকে যাত্রা শুরুর ৯ দিন পর ৬ অক্টোবর ওই কন্টেইনার মালয়েশিয়ার পেনাং বন্দরে পৌঁছায়। যে ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে, তিনি কয়েকদিন ধরে কন্টেইনারে আটকা ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

 

তবে কন্টেইনার থেকে মরদেহ উদ্ধারকে অনেকেই মানবপাচারের ঘটনা বলেও মন্তব্য করেছেন। মালয়েশিয়ার কর্তৃপক্ষ এই ঘটনায় তদন্ত শুরু করেছে বলে দেশটির গণমাধ্যম জানিয়েছে।

 

এদিকে মালয়েশিয়ায় পাঠানো কন্টেইনারে মরদেহ উদ্ধারের ঘটনা সম্পর্কে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এখন পর্যন্ত কিছু জানতে পারেনি বলে জানিয়েছে।

 

বাংলাদেশ থেকে বিশ্বের বিভিন্ন দেশের বন্দরে পাঠানো কন্টেইনার থেকে লোকজনকে উদ্ধারের ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও বিভিন্ন সময়ে পাঠানো বাংলাদেশের কন্টেইনার থেকে লোকজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ২০১৬ সালে ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তম বন্দরে বাংলাদেশি একটি খালি কন্টেইনার থেকে এক তরুণকে উদ্ধার করে পুলিশ। বিশাখাপত্তম বন্দর থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি ওই তরুণের নাম মোহাম্মদ রোহান হোসাইন (৩০)। ২০১৭ সালে চট্টগ্রাম বন্দর থেকে সিঙ্গাপুরগামী কন্টেইনার লোড করার সময় কেডিএস কন্টেইনার ডিপোর বাবুল ত্রিপুরা নামের এক কর্মীকে একটি কন্টেইনারের ভেতর থেকে উদ্ধার করে পুলিশ।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন