চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১৪ অক্টোবর, ২০২২ | ৬:৩১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

রাশিয়ার একটি অস্ত্রভাণ্ডার উড়িয়ে দিল ইউক্রেন : গভর্নর

রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের গভর্নর বলেছেন, দেশটির সীমান্তবর্তী একটি গ্রামে ইউক্রেনের গোলা হামলায় রাশিয়ার একটি অস্ত্রভাণ্ডার ধ্বংস হয়েছে। গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রাম পোস্টে তিনি এসব কথা বলেন। খবর এএফপির।

 

ইউক্রেনের বিভিন্ন শহরে গত সোমবার থেকে জোরেশোরে হামলা শুরু করেছে রাশিয়া। ইউক্রেনও পাল্টা হামলার হুমকি দিয়েছে। এর মধ্যেই গতকাল ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার বেলগোরোদ অঞ্চলের গভর্নর ভিয়াচেস্লাভ গ্লাদকভ বলেছেন, সেখানকার একটি গ্রামে ইউক্রেনীয় সেনারা গোলা নিক্ষেপ করেছেন। হামলায় রাশিয়ার অস্ত্রভাণ্ডার উড়ে গেছে। স্থানীয় বাসিন্দাদের নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হবে বলেও উল্লেখ করেন তিনি। বেলগোরোদ শহরের অবস্থান রাশিয়ার দক্ষিণ-পশ্চিমে।

 

দেশটির দক্ষিণাঞ্চলে ইউক্রেনীয় সেনারা গোলা হামলা চালাচ্ছেন বলে বারবার দাবি করে আসছেন রুশ কর্মকর্তারা। গত জুলাইয়ে বেলগোরোদে একটি বিস্ফোরণের জন্য ইউক্রেনকে দায়ী করে রাশিয়া। ওই বিস্ফোরণে তিনজন নিহত হন বলে অভিযোগ করা হয়। চলতি সপ্তাহে বেলগোরোদের একটি বিদ্যুৎ স্থাপনায়ও ইউক্রেন গোলা হামলা চালায় বলেও উল্লেখ করেছেন গ্লাদকভ। এতে প্রায় দুই হাজার মানুষ কিছু সময়ের জন্য বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে। পরে আরও হামলার আশঙ্কায় সোমবার গ্লাদকভ ঘোষণা দেন, দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় অনলাইনে ক্লাস চলবে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন