চট্টগ্রাম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

৯ অক্টোবর, ২০২২ | ১০:২০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

আয়ারল্যান্ডের পেট্রোল স্টেশনে বিস্ফোরণে নিহত ১০

আয়ারল্যান্ডের একটি পেট্রোল স্টেশনে বিস্ফোরণে দুই কিশোর এবং এক অল্পবয়সী মেয়েসহ ১০ জন নিহত হয়েছেন। আইরিশ কাউন্টি ডোনেগালের একটি পেট্রোল স্টেশনে বিস্ফোরণে প্রাণহানির এই ঘটনা ঘটে।

শনিবার (৮ অক্টোবর) পুলিশ বলেছে, ঘটনাটি ‘একটি দুঃখজনক দুর্ঘটনা’ বলে মনে হচ্ছে।

রোববার (৯ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম বিবিসি।

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার স্থানীয় সময় বিকেল ৩টার কিছু পরে ক্রিসলো গ্রামের উপকণ্ঠে অ্যাপলগ্রিন পেট্রোল স্টেশনে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত হলেও আর কোনো হতাহতের আশঙ্কা করা হচ্ছে না।

পুলিশ বলছে, শুক্রবারই তিনজনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছিল। আর রাতে আরও চারজনের মৃত্যুর খবর পাওয়া যায়। পরে শনিবার মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০ জনে।

ঘটনাস্থল থেকে প্রায় ১৫০ মিটার দূরে অবস্থিত বাড়ির বাসিন্দা কাইরান গ্যালাঘে বিবিসিকে বলেন, বিস্ফোরণের শব্দ ‘বোমার’ শব্দের মতো শোনাচ্ছিল। তিনি জানান, ‘আমি সে সময় বাড়িতেই ছিলাম। বিস্ফোরণের শব্দ শুনতে পেয়ে তাৎক্ষণিক ভাবে আমি বুঝতে পারি কিছু একটা ঘটছে… ওটা ছিল বোমা বিস্ফোরণের শব্দের মতো।’

রয়টার্স বলছে, নিহতদের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারীও রয়েছে এবং তারা সবাই স্থানীয় বাসিন্দা। এছাড়া আট জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে, যার মধ্যে একজন গুরুতর আহত হওয়ায় তাকে ডাবলিনে এয়ারলিফট করা হয়।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট