চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

৪ অক্টোবর, ২০২২ | ১০:৪৪ অপরাহ্ণ

ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি নিহতের ঘটনায় বিক্ষোভ-সংঘর্ষ

ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে দুজন নিহতের ঘটনায় বিক্ষোভে নেমেছে ফিলিস্তিনিরা। এতে সেনাবাহিনী ও বিক্ষোভকারীদের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। সোমবার (৩ অক্টোবর) ইসরায়েল অধিকৃত পশ্চিমতীরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিক্ষোভে ইসরাইলি সেনারা ফিলিস্তিনিদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়লে আত্মরক্ষার জন্য ইটপাটকেল নিক্ষেপ করেন ফিলিস্তিনিরা। মুহূর্তেই রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা। এ সময় বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়েছেন।

 

তবে তেল আবিবের পক্ষ থেকে বলা হয়, সোমবার সকালে সন্দেহভাজন এক ‘দুর্বৃত্তের’ সন্ধানে রামাল্লায় অভিযানে নামে ইসরাইলি সেনারা। সে সময় তাদের ওপর গাড়ি তুলে দেয়ার চেষ্টা করলে আত্মরক্ষার্থে গুলি ছুড়ে সেনারা। এ সময় দুজন নিহত হয়।

চলতি বছরের শুরু থেকে কয়েকটি হামলার ঘটনায় সন্দেহভাজন ফিলিস্তিনিদের বিরুদ্ধে অভিযান জোরদার করেছে বলে দাবি তেলআবিবের। বিভিন্ন সময় অভিযানের নামে গুলি ছুড়লে অনেক ফিলিস্তিনির মৃত্যুর ঘটনাও ঘটেছে। ‘আত্মরক্ষার্থে’ গুলি ছোড়ার দাবি করা হলেও ফিলিস্তিনিদের অভিযোগ, অতর্কিত গুলি ছুড়েছে ইসরাইলি বাহিনী।

 

চলতি বছরের প্রথম ৯ মাসে শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে এক প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। নিহতদের মধ্যে বেশিরভাগই সাধারণ নাগরিক বলে দাবি ফিলিস্তিনিদের।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন