চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভারতে পূজামণ্ডপে আগুন, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

৩ অক্টোবর, ২০২২ | ৪:০২ অপরাহ্ণ

ভারতের উত্তরপ্রদেশে দুর্গাপূজার একটি মণ্ডপে অগ্নিকাণ্ডে তিন শিশুসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬৬ জন। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে।

রোববার রাত ৯টার দিকে দেশটির আওরাই থানাধীন ভাদোহি শহরে এ অগ্নিকাণ্ড ঘটে বলে জানিয়েছেন ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

জেলা পুলিশ সুপার অনিল কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, ‘পূজামণ্ডপে আগুন লাগার ঘটনায় একটি এফআইআর করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

জেলা প্রশাসক গৌরাঙ্গ রাথির বরাতে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সপ্তমীর দিন রাত ৯টার দিকে আরতি দেওয়ার সময় একটি হ্যালোজেন লাইট অতিরিক্ত উত্তপ্ত হয়ে মণ্ডপের প্যান্ডেলে আগুন ধরে যায়। এ সময় প্যান্ডেলের ভেতরে প্রায় দেড়শ মানুষ ছিলেন।

রাথি বলেন, প্যান্ডেলটির একটি হ্যালোজেন লাইট অতিরিক্ত উত্তপ্ত হয়ে বৈদ্যুতিক তারের কয়েক জায়গায় আগুন ধরে যায়, কিছুক্ষণের মধ্যেই আগুন পুরো মণ্ডপজুড়ে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ৪৫ বছরের এক নারী ও এক শিশুর মৃত্যু হয়। আজ সকালে হাসপাতালে দুটি শিশু ও আরেক নারীর মৃত্যু হয়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ওই পূজার মণ্ডব একতা ক্লাবের আয়োজনে চলছিল। অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর দগ্ধ ৩৩ জনকে বারানসির একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন