চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২৬ সেপ্টেম্বর, ২০২২ | ১২:০৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে পর্যটকবাহী গাড়ি খাদে পড়ে নিহত ১০

ভারতের হিমাচল প্রদেশের কুলুতে পর্যটকবাহী গাড়ি খাদে পড়ে ১০ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। নিহতদের মধ্যে তিনজন ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি) বারাণসীর তিন শিক্ষার্থীও রয়েছেন।

 

রবিবার (২৫ সেপ্টেম্বর) রাতে হিমাচল প্রদেশের কুল্লু জেলার বানজার মহকুমার ঘিয়াঝি এলাকায় এই ঘটনা ঘটে। সোমবার (২৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

 

জানা গেছে, রবিবার রাত সাড়ে ৮টায় কুলুর বনজর এলাকায় ৩০৫ নম্বর জাতীয় সড়ক ধরে যাচ্ছিল পর্যটকবোঝাই ওই গাড়িটি। রাতের অন্ধকারে নিয়ন্ত্রণ হারিয়ে তা খাদে পড়ে যায়। পাথরে ধাক্কা লেগে দুমড়ে যায় গাড়িটি। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানে প্রাথমিক চিকিৎসার পর পাঁচ জনকে কুলু হাসপাতালে স্থানান্তরিত করা হয়। বাকি পাঁচ জনের চিকিৎসা চলছে বনজর হাসপাতালেই। তাদের পরিচয় জানার চেষ্টা করছে পুলিশ।

 

পুলিশ সূত্রে জানা যায়, মৃতরা রাজস্থান, মধ্যপ্রদেশ, হরিয়ানা এবং দিল্লির বাসিন্দা। কুলুতে তারা সকলেই ঘুরতে এসেছিলেন।

 

কুলুর জেলা প্রশাসক আশুতোষ গর্গ জানিয়েছেন, দুর্ঘটনা কবলিত গাড়িটিতে কীভাবে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেল তা খতিয়ে দেখা হচ্ছে।

 

পাহাড়ি রাস্তায় খাদের ধার দিয়ে গাড়ি চালানোর সময় চালকদের বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হয়। এ ব্যাপারে প্রশাসনের তরফেও গাড়ির মালিক এবং চালকদের সচেতন করা হয়ে থাকে। তবু দুর্ঘটনা এড়ানো যাচ্ছে না কেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন