চট্টগ্রাম শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০২২ | ১১:২১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নিউইয়র্কের এটর্নি জেনারেলের জালিয়াতির মামলা

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক রাজ্যের এটর্নি জেনারেল ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। মামলায় প্রাক্তন রাষ্ট্রপতিকে লক্ষ লক্ষ ডলার ঋণ এবং অন্যান্য সুবিধা নিয়ে বেআইনিভাবে তার সম্পদ বৃদ্ধির অভিযোগ এনেছেন।

গতকাল বুধবার ম্যানহাটনের আদালতে দায়ের করা মামলায় ট্রাম্প সংস্থাকে ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত আর্থিক অবস্থার বার্ষিক বিবৃতি প্রস্তুতিতে ব্যাপক জালিয়াতি এবং ভুল তথ্য উপস্থাপনায় জড়িত থাকার অভিযোগ করা হয়েছে। এতে ট্রাম্প অর্গানাইজেশন এবং প্রাক্তন রাষ্ট্রপতির ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র, এরিক ট্রাম্প এবং তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে আসামি হিসাবে দেখানো হয়েছে।

নিউইয়র্কের এটর্নি জেনারেল লেটিশিয়া জেমস টুইটারে বলেছেন, ‘তার সন্তানদের সাহায্যে ট্রাম্প বিভিন্নভাবে সম্পদকে স্ফীত করেছেন। ঋণ পেতে এবং কর্মকর্তদের সন্তুষ্ট করতে, বীমা সুবিধা পেতে এবং কম কর প্রদানের জন্য তার নেট সম্পদের পরিমাণ বাড়িয়ে বলেছেন। তিনি নিজের জন্য বিশাল আর্থিক সুবিধা পেতে মিথ্যা বলেছেন।’

রিপাবলিকান এ প্রাক্তন রাষ্ট্রপতি কোনও অন্যায় কাজের কথা অস্বীকার করেছেন এবং জেমসের তদন্তকে রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত এবং তিনি ‘জাদুকরীর শিকার’ হিসাবে বর্ণনা করেছেন। ট্রাম্প সংস্থা জেমসের অভিযোগকে ‘ভিত্তিহীন’ বলেও অভিহিত করেছে।
[সূত্র : সিএনএন]

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট