চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২০ সেপ্টেম্বর, ২০২২ | ৮:২৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে আর করোনা মহামারি নেই : বাইডেন

২০২০ সালে করোনা মহামরি শুরুর পর থেকে প্রাণঘাতী এই রোগে মোট আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বে এখনও শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। তবে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন দাবি করেছেন, যুক্তরাষ্ট্র করোনা মহামারির সেই ভয়াল অধ্যায় পেরিয়ে এসেছে।

রোববার যুক্তরাষ্ট্রের মধ্যপশ্চিমাঞ্চলীয় রাজ্য মিশিগানের বৃহত্তম নগর ডেট্রয়েটে একটি অটো শো উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন জো বাইডেন। সেখানে মার্কিন নিউজ চ্যানেল সিবিএসকে একটি সাক্ষাৎকারও দেন তিনি।

সাক্ষাৎকারে তাকে যুক্তরাষ্ট্রের বর্তমান কোভিড পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে অটো শো উপভোগ করতে আসা জনতার দিকে ইশারা করে সিবিএসের সাংবাদিককে তিনি বলেন, ‘আপনি নিশ্চয়ই এখানে উপস্থিত লোকজনের একটি ব্যাপার খেয়াল করেছেন। কেউই এখানে মাস্ক পরেননি এবং সবাইকে খুবই উৎফুল্ল দেখাচ্ছে। আমার মনে হয় দেশের পরিস্থিতিতে পরিবর্তন আসছে। আমরা মহামারির সেই ভয়াল অধ্যায় পেছনে ফেলে এসেছি। যুক্তরাষ্ট্রে মহামারি শেষ হয়েছে।’

সম্প্রতি অবশ্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদ্রোস আধানম গেব্রিয়েসুসও বলেছেন, বিশ্বজুড়ে করোনা মহামারির সমাপ্তির নানা লক্ষণ ইতোমধ্যেই প্রত্যক্ষ করা যাচ্ছে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট