চট্টগ্রাম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২২ আগস্ট, ২০২২ | ১:০০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপের ত্রুটি ধরে দিয়ে পুরষ্কৃত হলেন ভারতীয় ইঞ্জিনিয়ার

দীর্ঘদিন থেকেই প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের সফ্টওয়্যার বা ওয়েবসাইটের ত্রুটিগুলো খুঁজে বের করার জন্য পুরস্কার দেয়। এবার জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের ত্রুটি ধরে দিয়ে পুরষ্কৃত হয়েছেন ভারতের সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার মনিকা আগারওয়াল।

জানা গেছে, ব্যবহারকারীরা কখন অনলাইনে ছিলেন তা হোয়াটসঅ্যাপের লাস্ট সিন অপশনে দেখায়। তবে কোন ব্যবহারকারী চাইলে এই লাস্ট সিন অপশনটি নিজের মত কাস্টমাইজ করতে পারেন। যেমন- এভরিওয়ান, মাই কন্ট্যাক্টস, মাই কন্ট্যাক্টস এক্সেপ্ট ও নো-বডি।

 

সম্প্রতি জয়পুরের বাসিন্দা মনিকা দেখেন যে, ‘মাই কন্টাক্টস এক্সেপ্ট’ অপশন সেট করার পরেও লিস্টে না থাকা ব্যক্তিও ব্যবহারকারীর লাস্ট সিন দেখতে পাচ্ছেন। এরপর তিনি হোয়াটসঅ্যাপের মালিকানাধীন প্রতিষ্ঠান মেটা-কে ‘মেটা হোয়াইটহ্যাট’ প্রোগ্রামের মাধ্যমে বিষয়টি সম্পর্কে জানান। এজন্য পরে মনিকাকে ১ লাখ ২৫ হাজার টাকা পুরস্কার দেয় প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, বাউন্টি বা বাগ বাউন্টি প্রোগ্রামের আওতায় এই পুরস্কার দেওয়া হয়। তবে স্প্যাম বা সোশ্যাল টেকনিক সম্পর্কে তথ্য প্রদান কিংবা মেটার সাথে যুক্ত থাকা তৃতীয় পক্ষের অ্যাপ বা ওয়েবসাইটে কোনো সিকিউরিটি ইস্যুর তথ্যের ক্ষেত্রে এই পুরস্কার পাওয়া যাবে না।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট