চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

১১ আগস্ট, ২০২২ | ৩:২১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

গরু পাচার মামলায় তৃণমূল কংগ্রেসের নেতা অনুব্রত মণ্ডল গ্রেপ্তার

গরু পাচার মামলায় ভারতের পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূলের অন্যতম প্রভাবশালী নেতা এবং দলটির বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করেছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই)।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে তার বীরভূমের বোলপুরের বাসভবন ঘেরাও করে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এরপর তাকে নিয়ে যাওয়া হয় কলকাতার দিকে।

পশ্চিমবঙ্গের চাঞ্চল্যকর গরু পাচার মামলাসহ কয়েকটি মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য অনুব্রত মণ্ডলকে নোটিশ দিয়ে কলকাতার সিবিআই দপ্তরে হাজির হতে বলা হয়। তবে বেশির ভাগ নোটিশকে তিনি পাত্তা না নিয়ে বিভিন্ন অজুহাতে সিবিআই দপ্তরে হাজিরা থেকে অনুপস্থিত থাকতেন। এর মধ্যে অসুস্থার কারণে কলকাতার পিজি হাসপাতালে ভর্তিও হয়েছিলেন।

সিবিআই সীমান্তে গরু পাচার মামলাসহ অন্যান্য মামলায় সাক্ষ্য নেওয়ার জন্য ১০ বার অনুব্রত মণ্ডলকে নোটিশ দেয়। গতকাল বুধবারও তাকে কলকাতার সিবিআই দপ্তরে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। দেওয়া হয়েছিল তাকে সিবিআইর কলকাতার নিজাম প্যালেসের দপ্তরে হাজির হওয়ার নোটিশ। সেই নোটিশে হাজির হননি তিনি। বরং তিনি অসুস্থার কথা বলে পিজি হাসপাতালে বীরভূম থেকে এসে ভর্তি হতে গিয়ে তা পারলেন না। পিজি হাসপাতালের সাত সদস্যের মেডিকেল বোর্ড তাঁকে পরীক্ষা করে জানিয়ে দেয়, তিনি সুস্থ আছেন। তাকে ভর্তি করানোর প্রয়োজন নেই। এরপরই তাকে আজ গরু পাচার মামলায় গ্রেপ্তার করল সিবিআই।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট