চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২৬ জুলাই, ২০২২ | ১০:৪৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কানাডায় গোলাগুলি, বন্দুকধারীসহ নিহত ৩

কানাডায় বন্দুকধারীর গুলিতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া এই ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। অবশ্য পুলিশের গুলিতে বন্দুকধারীও নিহত হয়েছে।

সোমবার (২৫ জুলাই) ভোররাতে ভ্যাঙ্কুভারের কাছে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আগের প্রতিবেদনে ধারণা করা হয়েছিল, হামলাকারী গৃহহীন লোকদের লক্ষ্য করে থাকতে পারে। কিন্তু ভ্যাঙ্কুভারের শহর ল্যাংলির কর্তৃপক্ষ অবশ্য তাৎক্ষণিকভাবে বিষয়টি নিশ্চিত করেনি।

সংবাদ সম্মেলনে ল্যাংলি পুলিশের প্রধান গালিব ভায়ানি বলেন, আমি নিশ্চিত করতে পারি বন্দুকধারী একা ছিল, যার হামলায় চারজন গুলিবিদ্ধ হয়েছেন। ভুক্তভোগীদের মধ্যে দুজন মারা গেছে। আহত একজন হলেন নারী, তার অবস্থা গুরুতর। এছাড়া অপর আহত ব্যক্তির পায়ে গুলি লেগেছে।

ভায়ানি বলেন, কর্তৃপক্ষ এখনও ভুক্তভোগী ও সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করতে এবং তাদের মধ্যে কোনো সম্পর্ক ছিল কিনা, তা নিশ্চিত হতে কাজ করছে।

এ হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের বিষয়ে তদন্তকারী ডেভিড লি বলেন, এই মুহূর্তে আমরা এই ব্যক্তিদের সঠিক প্রকৃতি নির্ধারণ করতে চেষ্টা করছি। আমরা এখনও নিশ্চিত করতে পারছি না যে তারা আসলে গৃহহীন।

কানাডা ২০২০ সালের মে মাসে এক হাজার ৫০০ ধরনের সামরিক-গ্রেডের আগ্নেয়াস্ত্র নিষিদ্ধ করেছিল। সেসময় দেশটির সবচেয়ে ভয়াবহ গোলাগুলির ঘটনায় নোভা স্কটিয়ার গ্রামীণ এলাকায় ২৩ জন নিহত হয়। সূত্র : এএফপি, এনডিটিভি

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট