চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১৮ জুলাই, ২০২২ | ৪:৫৩ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

দুর্নীতির দায়ে চীনের কমিউনিস্ট পার্টির সিনিয়র সদস্য বহিষ্কৃত

চীনের কমিউনিস্ট পার্টির (সিপিসি) একজন সিনিয়র সদস্যকে পার্টির শৃঙ্খলা ও আইনের গুরুতর লঙ্ঘনের জন্য পাবলিক অফিস থেকে বহিষ্কার করা হয়েছে। দেশটির শীর্ষ দুর্নীতিবিরোধী সংস্থা সোমবার বহিষ্কারের বিষয়টি ঘোষণা করেছে।

চীনের পিপলস পলিটিক্যাল কনসালটেটিভ কনফারেন্সের বেইজিং মিউনিসিপ্যাল ​​কমিটির সাবেক ভাইস চেয়ারম্যান ইউ লুমিংকে দুর্নীতির দায়ে পদ থেকে বরখাস্ত করা হয়েছে, সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে।

সিপিসি সেন্ট্রাল কমিশন ফর ডিসিপ্লিন ইন্সপেকশন এবং ন্যাশনাল সুপারভাইজরি কমিশন সিপিসি কেন্দ্রীয় কমিটির অনুমোদনের ভিত্তিতে তদন্তের পর এই শাস্তি দেওয়া হয়।

চীনা সংবাদ সংস্থার মতে, তদন্তে দেখা গেছে যে ইউ উপহার এবং অর্থ গ্রহণ করেছেন এবং ব্যক্তিগত ঋণের মাধ্যমে বড় রিটার্ন পেয়েছেন। এটি আরও দেখা গেছে যে ইউ অন্যদের জমি হস্তান্তর, প্রকল্প অনুমোদন এবং প্রকল্প চুক্তিতে সাহায্য করার জন্য তার অবস্থানের অযাচিত সুবিধা নিয়েছিল এবং বিনিময়ে বিপুল পরিমাণ অর্থ এবং মূল্যবান জিনিসপত্র অবৈধভাবে গ্রহণ করেছিল।
ইউ গুরুতরভাবে পার্টির শৃঙ্খলা লঙ্ঘন করেছে এবং দায়িত্ব-সম্পর্কিত অপরাধ করেছে, শীর্ষ দুর্নীতিবিরোধী সংস্থা বলেছে, সিনহুয়া অনুসারে তাকে ঘুষের অপরাধের জন্যও সন্দেহ করা হচ্ছে।
পার্টির বিধিবিধান এবং আইন অনুসারে, তাকে পার্টি থেকে বহিষ্কার এবং সরকারী পদ থেকে বরখাস্ত করার, তার অবৈধ লাভ বাজেয়াপ্ত করার এবং বিচারিক কার্যক্রমের জন্য তার মামলা হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট