চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘গোলাগুলির সঙ্গে বাংলাদেশ উপ-দূতাবাসের কোনও সম্পৃক্ততা নেই’

আন্তর্জাতিক ডেস্ক

১০ জুন, ২০২২ | ৬:৩৯ অপরাহ্ণ

ভারতের কলকাতায় বাংলাদেশের উপ-দূতাবাসের নিরাপত্তায় নিয়োজিত এক পুলিশ কনস্টেবল নিজ বন্দুকের গুলিতে আত্মহত্যা করেছেন। তার এলোপাতাড়ি ছোড়া গুলিতে এক মোটরসাইকেল নারী আরোহীরও মৃত্যু হয়েছে। তবে এই ঘটনার সঙ্গে বাংলাদেশ হাই কমিশনের কোনও সম্পৃক্ততা নেই বলে জানিয়েছে উপ-হাইকমিশনের প্রধান আন্দালিব ইলিয়াস।

মিশনের চারদিকে কলকাতা পুলিশের চারটি বুথ আছে জানিয়ে তিনি বলেন, আমরা যেটা জানতে পেরেছি ওই বুথ থেকে শুক্রবার দুপুরে একজন পুলিশ বের হয়ে একজন মোটরসাইকেল আরোহী নারীকে গুলি করে। এরপর ওই ব্যক্তি আত্মহত্যা করে। কলকাতা পুলিশ বিষয়টি তদন্ত করছে। তদন্ত শেষে জানা যাবে ওই পুলিশ কেন নারীকে হত্যা করলো।

প্রসঙ্গত, স্থানীয় পুলিশের বরাতে এনডিটিভির খবরে বলা হয়েছে, শুক্রবার স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। তার ছোড়া গুলিতে বেশ কয়েকজন আহত হন। পরে নিজের শরীরে গুলি চালিয়ে আত্মঘাতী হন নিরাপত্তারক্ষী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার হঠাৎ ওই নিরাপত্তারক্ষী ১০ থেকে ১৫ রাউন্ড গুলি ছোড়েন। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি।

তুদুপ লেপচা নামে কলকাতা আর্মড পুলিশের ওই সদস্য ছুটি শেষে শুক্রবার (১০ জুন) সকালেই কাজে যোগদান করেন। তিনি প্রায় এক বছর আগে পুলিশে যোগ দেন বলে জানিয়েছে কলকাতা পুলিশ প্রধান। এ ঘটনায় বিস্তর তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন