চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ঝড়ে লন্ডভন্ড দিল্লি, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক

৩১ মে, ২০২২ | ১১:১৪ পূর্বাহ্ণ

ভারতের নয়াদিল্লিতে শক্তিশালী ঝড়ে দুই জন নিহত হয়েছেন। এছাড়া ঝড়-বৃষ্টিতে ভেঙেছে প্রায় ৩০০ গাছ। একইসঙ্গে বহু সংখ্যক গাছ ভেঙে পড়ায় দিল্লির রাস্তায় তীব্র জ্যাম ও বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

সোমবার (৩০ মে) হওয়া এই ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ১০০ কিলোমিটার পর্যন্ত। সোমবার রাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার সন্ধ্যায় দিল্লির ঐতিহাসিক জামে মসজিদ এলাকায় ঝড়ের মধ্যে ৫০ বছর বয়সী এক ব্যক্তি নিহত হন। শক্তিশালী এই ঝড়ের মধ্যে তিনি নিজের ঘরের বাইরে দাঁড়িয়ে ছিলেন এবং এসময় পার্শ্ববর্তী বাড়ির একটি ব্যালকনি ভেঙে তার ওপর পড়লে তিনি প্রাণ হারান।

এছাড়া ঝড়ের কবলে পড়ে উত্তর দিল্লির আঙ্গুরিবাগ এলাকায়ও এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ৬৫ বছর বয়সী ওই ব্যক্তি গৃহহীন এবং তার নাম বশির বাবা বলে জানানো হয়েছে। পুলিশ জানিয়েছে, সোমবার সন্ধ্যায় ঝড়ের মধ্যে একটি পিপল গাছ তার ওপর ভেঙে পড়লে তিনি প্রাণ হারান।

এনডিটিভি বলছে, ২০১৮ সালের পর থেকে দিল্লিতে এটিই সবচেয়ে শক্তিশালী ঝড় বলে জানিয়েছেন ভারতের আবহাওয়া দপ্তরের এক কর্মকর্তা। অন্যদিকে পর্যবেক্ষক সংস্থা পালাম অবজারভেটরির রিডিং অনুসারে, সোমবার সন্ধ্যায় দিল্লির বিমানবন্দরের কাছে তাপমাত্রা কমে যায় ১৩ ডিগ্রি সেলসিয়াস এবং দক্ষিণ দিল্লির সাফদারজংয়ে ১৬ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া ফিরোজশাহ রোড, টলস্টয় মার্গ, কোপার্নিকাস রোড, কেজি মার্গ এবং পণ্ডিত রবিশঙ্কর শুক্লা লেনের কাছাকাছি এলাকায় ভারী বর্ষণের পরে রাস্তায় বহু যানবাহন আটকা পড়ে। মূলত দিল্লির পূর্ব ও মধ্যাঞ্চলে ঝড়ের কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন