চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০১৯ | ৫:৩৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

সন্ত্রাসবাদের মূলে ইসরায়েল : মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ মন্তব্য করেছেন, অবৈধভাবে ইসরায়েল প্রতিষ্ঠার মধ্য দিয়েই বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। ফিলিস্তিনি ভূখণ্ড দখলের বিষয়টিকে ভুলিয়ে দেওয়ার সর্বাত্মক চেষ্টা চলছে। কিন্তু তা সফল হতে দেয়া যাবে না।

দেশটির সরকারি বার্তা সংস্থা আনাদোলুকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এমন একটি পরিস্থিতি তৈরির চেষ্টা চলছে যেন ফিলিস্তিনে কিছুই ঘটেনি, যেন ফিলিস্তিনি ভূখণ্ড দখলের মাধ্যমে ইসরায়েল প্রতিষ্ঠিত হয়নি।

মাহাথির মোহাম্মদ বলেন, বিশ্বের গণমাধ্যম বিশেষ করে টিভি চ্যানেলগুলোতে ফিলিস্তিন ইস্যুকে পর্যাপ্ত গুরুত্ব দেয়া হয় না। পরিস্থিতি দেখে মনে হচ্ছে বিশ্বের বিভিন্ন গণমাধ্যমের মধ্যে এমন একটা সমঝোতা হয়েছে যে, তারা কখনই ফিলিস্তিন ইস্যুকে বড় করে তুলে ধরবে না। মিডিয়া এই সত্যটি তুলে ধরতে চায় না যে, ইসরায়েল ফিলিস্তিনি ভূখণ্ড দখল করে প্রতিষ্ঠিত হয়েছে এবং তারা আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।

তিনি আরও বলেন, মুসলমানদের এখন বিশ্বে সন্ত্রাসবাদের জন্য দায়ী করা হয়। কিন্তু বাস্তবতা হচ্ছে অবৈধ দখলদারিত্বের কারণে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ফিলিস্তিনি ভূখণ্ড দখলের মাধ্যমে ইসরায়েল প্রতিষ্ঠার কারণে পরবর্তীতে যেসব ঘটনা ঘটেছে, সেগুলোকে সন্ত্রাসবাদ হিসেবে উল্লেখ করা হয়।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন
The Post Viewed By: 415 People

সম্পর্কিত পোস্ট