চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০১৯ | ১:০৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

পাক নিরাপত্তা বাহিনীর ওপর হামলায় নিহত ১০

পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলায় অন্তত ১০ সেনা নিহত হয়েছেন। দেশটির বেলুচিস্তান প্রদেশের নৃ-গোষ্ঠী অধ্যুষিত জেলা উত্তর ওয়াজিরিস্তানে পরপর দুটি হামলার ঘটনা ঘটে।

শনিবার আফগানিস্তান সীমান্তসংলগ্ন পাকিস্তানের উত্তরাঞ্চলীয় পার্বত্য এলাকায় সামরিক বাহিনীর একটি গাড়িতে চোরাগোপ্তা হামলায় ছয় সেনা নিহত হন। রয়টার্স

পাকিস্তান সামরিক বাহিনীর বরাত দিয়ে রয়টার্স আরও জানায়, ওই হামলার কয়েক ঘণ্টা আগে শুক্রবার বেলুচিস্তান প্রদেশে আধাসামরিক বাহিনীর একটি টহল দলের ওপর চোরাগোপ্তা হামলা চালায় অজ্ঞাত জঙ্গিরা। এ ঘটনায় চার কর্মকর্তা নিহত হন।

শুক্রবারের হামলার দায় এখন পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন স্বীকার করেননি।

এদিকে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর থেকে (আইএসপিআর) দেয়া এক বিবৃতিতে জানানো হয়, ওয়াজিরিস্তানের গুরবাজে টহলরত সেনাদের ওপর সীমান্তের অপরপাশ থেকে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করলে ছয় সেনা শহীদ হয়। তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এই হামলার দায় স্বীকার করেছে।

পাক সেনাবাহিনীর এমন দাবিতে আফগানিস্তানের বিরুদ্ধে আবারও অভিযোগ আনল পাকিস্তান।

দুই দেশের মধ্যে এমন অভিযোগ নিয়মিতই চলছে। তালেবান জঙ্গিদের সমর্থন দেয়ার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করছে আফগানিস্তান।

অন্যদিকে আফগানিস্তানের যুদ্ধে তারাও ভীষণ ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে দাবি করে অভিযোগ অস্বীকার করেছে পাকিস্তান।

এ ঘটনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শোক জানিয়েছেন। তিনি এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘আমি আমাদের সশস্ত্র বাহিনীকে স্যালুট জানাই, যারা নিজেদের জীবন দিয়ে সন্ত্রাসীদের সঙ্গে যুদ্ধ করে দেশকে নিরাপদ করার কাজ করে গেছেন।’

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 261 People