চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০১৯ | ১:৪৩ পূর্বাহ্ণ

নিহত অন্তত ৩ এবার ভয়াবহ গাড়ি বোমা বিস্ফোরণে কাঁপল গজনি

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফের গাড়ি বোমা বিস্ফোরণ। আফগানিস্তানে পূর্ব গজনিতে শনিবার এই ভয়াবহ ঘটনা ঘটে। সরকারি মুখপাত্র আরেফ নুরি জানান, পূর্ব গজনির আবান্দে পুলিশ স্টেশনে কাছে একটি গাড়ি বোমা বিস্ফোরণ হয়। এর ফলে তিনজন প্রাণ হারায়. আহতের সংখ্যা ১২।
সংবাদ মাধ্যমকে নুরি জানান, শনিবার সকালে আবান্দে পুলিশ হেডকোয়ার্টারের সামনে জঙ্গি গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই তিন পুলিশ অফিসিয়ালের মৃত্যু হয়। আহত হন ১২ জন। কে বা কারা এই কাজ করল তার তদন্তে পুলিশ নেমে পড়েছে বলে জানা যাচ্ছে। তবে অন্য আরেকটি সূত্র থেকে জানা গিয়েছে তিন নয়, চার জনের মৃত্যু হয়েছে। এবং ২০ জন আহত হয়েছে।
এর আগেও একের পর এক বিস্ফোরণ ঘটে। আফগানিস্তানের রাজধানী কাবুল-সহ একাধিক জায়গায় পর পর তিনটি বিস্ফোরণ ঘটে। পরপর বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৫ জনের মৃত্যু হয় বলে জানা যায়। ঘটনায় গুরুতর আহত ৩০ জন। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক তৈরি হয়েছে গোটা দেশজুড়ে। ঘটনার জেরে গোটা দেশে নিরাপত্তা বাড়ানো হয়েছে। করা হয়েছে সেনা কর্ডনও।
আফগান সরকারের খনি ও পেট্রলিয়াম মন্ত্রণালয়ের কর্মচারীদের নিয়ে একটি বাস যাচ্ছিল। আর তা যাওয়ার সময়েই হঠাৎ করেই প্রবল বিস্ফোরণ ঘটে। প্রাথমিক অনুমান, বাসের মধ্যেই প্রথম বোমাটি রাখা ছিল।

শেয়ার করুন
The Post Viewed By: 353 People

সম্পর্কিত পোস্ট