চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

২৬ জুলাই, ২০১৯ | ১:৪০ পূর্বাহ্ণ

রাজীব-হত্যায় সাজাপ্রাপ্ত নলিনীর এক মাসের কারামুক্তি

ইন্টারন্যাশনাল ডেস্ক : মেয়ের বিয়ে। তাই সাময়িক মুক্তি পেলেন রাজীব গান্ধী হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নলিনী শ্রীহরণ। খবর এনডিটিভির।
বৃহস্পতিবার ভেলোর জেল থেকে একমাসের জন্যে মুক্ত হয়ে তিনি নিজের বাড়ি গেছেন।
জানা গেছে, তার মেয়ে মেগারার বিয়েতে যোগ দেওয়ার জন্যেই নলিনীর এই রেহাই মিলেছে। মেগারা ব্রিটেনে ডাক্তারি পড়েছেন, আগামী সপ্তাহেই দেশে ফিরে আসবেন।
তবে তার উপর রয়েছে কয়েকটি কড়া নিষেধাজ্ঞা। ভেলোরের বাইরে কোথাও যেতে পারবেন না নলিনী এবং এই সাময়িক মুক্তির সময়কালে কোনো রাজনৈতিক নেতা বা সংবাদমাধ্যমের প্রতিনিধির সঙ্গেও কথা বলতে পারবেন না তিনি।
গত মাসে নলিনীকে ওই একমাসের ছুটি মঞ্জুর করে মাদ্রাজ হাইকোর্ট। আদালতে শুনানি চলাকালীন নিজের এই মুক্তির ব্যাপারে নিজেই সওয়াল করেন তিনি। গত ২৮ বছরে এই প্রথমবার জেলের বাইরের আলো বাতাস দেখার সুযোগ মিলছে নলিনীর।
এর আগে গত বছর বাবার শেষকৃত্যে যোগদানের জন্যে মাত্র একদিন প্যারোলে মুক্তি পান নলিনী। তার স্বামী মুরুগানও ওই একই জেলে যাবজ্জীবন কারাদ-ের সাজা ভোগ করছেন।
প্রাথমিকভাবে রাজীব গান্ধীর হত্যাকারীদের আশ্রয় দেওয়ার অভিযোগে নলিনীকে মৃত্যুদ- দেওয়া হয়। তবে পরে রাজীব গান্ধীর স্ত্রী তথা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর হস্তক্ষেপে তার মৃত্যুদ-ের সাজা বদলে যাবজ্জীবন করা হয় এবং তার এই মেয়ের জন্ম জেলে থাকা অবস্থাতেই হয়।
পরবর্তীতে সুপ্রিম কোর্ট রাজীব গান্ধী হত্যায় দোষী বাকি ছয়জনেরও মৃত্যুদ- বাতিল করে যাবজ্জীবন সাজার বিধান দেয়।

শেয়ার করুন
The Post Viewed By: 249 People

সম্পর্কিত পোস্ট