চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

২৩ জুলাই, ২০১৯ | ৮:৩৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কিশোরীর খোঁজের চেষ্টা, মিললো হাজারও হাড়

 

ভ্যাটিকান সিটির দুটি বধ্যভূমি থেকে মানুষের হাজারো অস্থি খূঁজে পেয়েছেন দেশটির ফরেনসিক বিশেষজ্ঞরা। ১৯৮৩ সালে নিখোঁজ ইতালিয়ান এক কিশোরীর মরদেহের অবশিষ্টাংশ খুঁজতে গিয়ে রহস্যজনকভাবে এসব পাওয়া গেছে। খবর রুশ গণমাধ্যম আরটি’র।

শনিবার ফরেনসিক বিশেষজ্ঞরা মাটির ভেতর চাপা দেয়া মরদেহের এসব অস্থিগুলো বের করে আনেন। ধারণা করা হচ্ছে, অস্থি প্রায় কয়েক ডজন মানুষের। তবে ভ্যাটিকান কর্তৃপক্ষ এসব কাদের অস্থি তা এখনও শনাক্ত করতে পারেনি।

আজ থেকে ৩৬ বছর আগে ভ্যাটিকানের এক ক্লার্কের কন্যাসন্তান নিখোঁজ হওয়ার পর তার মরদেহের অবশিষ্টাংশ খোঁজ করতে গিয়ে সামনে উঠে এসেছে বেশ চাঞ্চল্যকর কিছু তথ্য। সর্বশেষ গত ১১ জুলাই তথ্যটি পাওয়া যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, ওই সমাধিতে উনিশ শতকের দুজন রাজকুমারীকে সমাহিত করা হয়। কিন্তু সেখান থেকে ওরিল্যান্ড কিংবা কোনো রাজকুমারীর অস্থি পাওয়া যায়নি। তবে তারা বলেছিল গোটা সমাধিস্থল ছিল ফাঁকা।

ভ্যাটিকানের কর্মকর্তারা গত সপ্তাহে ঘোষণা দেয়, ওই সমাধিস্থল দুটিতে উনিশ শতকের শেষে ও আজ থেকে ৬০ বছর আগে দু’বার পুনঃনির্মাণকাজ চলার কারণে কোনো সন্ধান মেলেনি রাজকুমারীদের অস্থির। তবে ব্যাপারটি নিয়ে রহস্যের সমাধান সম্ভব হয়নি।

 

 

 

 

পূর্বকোণ/রাশেদ

 

 

শেয়ার করুন
The Post Viewed By: 356 People

সম্পর্কিত পোস্ট