চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

২৩ জুলাই, ২০১৯ | ১:৩৪ পূর্বাহ্ণ

উল্টো সেই চার নারী আইনপ্রণেতাকেই ক্ষমা চাইতে বললেন ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নীতিগত অবস্থানের সমালোচনাকারী চার ডেমোক্র্যাট আইনপ্রণেতার বিরুদ্ধে আবারও আক্রমণাত্মক মন্তব্য করেছেন। হিস্পানিক, আরব ও আফ্রিকান-আমেরিকান বংশোদ্ভূত ওই চার নারী কংগ্রেস সদস্যকে নিয়ে ক’দিন আগে টুইটারে বিদ্বেষী মন্তব্য করেন ট্রাম্প। তাদেরকে পরামর্শ দেন নিজ দেশে ফিরে যেতে।
ওই আইনপ্রণেতারা প্রতিবাদী অবস্থান নেওয়ার পর নতুন করে দেওয়া এক টুইটার পোস্টে তিনি মন্তব্য করেছেন, যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের কাছে ক্ষমা চাওয়া উচিত তাদের।
কেবল আক্রান্তরাই নন, সমালোচনার ঝড় শুরু হয় পুরো রাজনৈতিক শিবিরে। ট্রাম্পের মন্তব্যকে বর্ণবাদী মন্তব্য হিসেবে আখ্যায়িত করে এরইমধ্যে নিন্দা জানিয়েছে দেশটির প্রতিনিধি পরিষদ।
এ ঘটনা নিয়ে বিতর্ক চলার মধ্যে রবিবার নতুন করে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন ট্রাম্প। এক টুইটার পোস্টে তিনি লিখেছেন, ‘এ চার কংগ্রেস সদস্যের মাঝে দেশকে ভালোবাসার যোগ্যতা আছে বলে আমি মনে করি না। তারা যেসব ভয়াবহ (বিদ্বেষপূর্ণ) কথা বলেছেন তার জন্য তাদের উচিত যুক্তরাষ্ট্র (এবং ইসরায়েল) এর কাছে ক্ষমা চাওয়া।’
উল্লেখ্য, এই চার নারী কংগ্রেস সদস্য আইনপ্রণেতা হওয়ার পর থেকেই ট্রাম্পের বিরুদ্ধে
সোচ্চার। অতীতেও তাদের সঙ্গে বাদানুবাদ হয়েছে ট্রাম্পের। বছরের শুরুর দিকে ইসরায়েলের সমালোচনা করে ইলহান ওমর বলেছিলেন, ইসরায়েলপন্থী লবি গ্রুপের কাছ থেকে অর্থ নিয়ে যুক্তরাষ্ট্র তেল আবিবকে সমর্থন দেয়।

শেয়ার করুন
The Post Viewed By: 271 People

সম্পর্কিত পোস্ট