চট্টগ্রাম শনিবার, ০৬ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জুলাই, ২০১৯ | ১১:৫৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

‘ছেলেধরা’ গুজবের ছোঁয়া লেগেছে ভারতের পশ্চিমবঙ্গেও

বাংলাদেশের মতো করে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যেও ছেলেধরা আতঙ্কে গণপিটুনির শিকার হয়েছেন দুই ব্যক্তি। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে রাজ্যের একই জেলায় ছেলেধরা সন্দেহে গণপিটুনির শিকার হয়েছেন তারা। খবর সংবাদ প্রতিদিন’র।

জানা গেছে, সোমবার ভোরে পূর্ব ভোলডাবরি এলাকায় এক অচেনা ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। ছেলেধরা সন্দেহে ল্যাম্পপোস্টে বেঁধে শুরু হয় গণপিটুনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আক্রান্ত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এর আগে রবিবার রাতে গণপিটুনির ঘটনা সংঘটিত হয়েছে শহরের বাদলনগর এলাকায়।

পুলিশ জানায় রাত এগারোটা নাগাদ শৌচাগারে যাওয়ার পথে এক ব্যক্তিকে দেখতে পান স্থানীয় এক গৃহবধূ। তার চিৎকারে ছুটে আসেন আশেপাশে লোকজন। ছেলেধরা সন্দেহে যথারীতি ওই ব্যক্তিকেও বেধড়ক মারধর করতে শুরু করেন তারা। শেষ পর্যন্ত পুলিশ গিয়ে আক্রান্ত ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

সংবাদ প্রতিদিন’র প্রতিবেদন অনুযায়ী, গত বেশ কয়েক দিন ধরেই ছেলেধরার আতঙ্ক ছড়াচ্ছে পশ্চিমবঙ্গে। স্রেফ সন্দেহের বশে গণপিটুনির মতো ঘটনাও ঘটছে। গেল সপ্তাহের মঙ্গলবারই গণপিটুনির ঘটনায় রীতিমতো রণক্ষেত্রে চেহারা নিয়েছিল রাজ্যের আলিপুরদুয়ার শহর। আক্রান্ত ব্যক্তিকে উদ্ধার করতে গিয়ে জনরোষের মুখে পড়তে হয় পুলিশকেও। উত্তেজিত জনতা ভাঙচুর করে পুলিশের গাড়িও। র‍্যাপিড অ্যাকশন ফোর্স (ব়্যাফ) নামানো হয়েছিল এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন
The Post Viewed By: 316 People