চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জুলাই, ২০১৯ | ২:২২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

হাসাতে হাসাতে মঞ্চেই মৃত্যু কৌতুক অভিনেতার

সেই কৌতুক অভিনেতা। সেই হল-ভরা দর্শক। সেই কৌতুক করতে করতেই মঞ্চে নিথর হয়ে যাওয়া। তিন মাসের ব্যবধানে ফের একই রকম ঘটনা ঘটল!

সে বার হয়েছিল লন্ডনে। আর এবার ভারতীয় বংশোদ্ভূত কৌতুকাভিনেতা মঞ্জুনাথ নায়ডু দাঁড়িয়েছিলেন দুবাইয়ের একটি হোটেলের মঞ্চে। আর এই মঞ্চেই শুক্রবার (১৯ জুলাই) হৃদ‌রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারালেন মঞ্জুনাথ নায়ডু। বয়স মাত্র ৩৬।

শুক্রবার লোক হাসাতে হাসাতে মঞ্চেও সে কথা বলছিলেন। অভিনয় করতে করতেই পাশে রাখা একটা বেঞ্চে হঠাৎ করে বসে পড়েছিলেন তিনি।

প্রত্যক্ষদর্শীদের দাবি, বসার পরে কয়েক সেকেন্ডের মধ্যে মঞ্চেই লুটিয়ে পড়েন মঞ্জুনাথ। যদিও তখনো দর্শকরা ভাবছেন, সেটাও শিল্পীর কৌতুকেরই অংশ। যার জন্য ঘটনার সঙ্গে সঙ্গে কোনো ব্যবস্থা নেয়াও সম্ভব হয়নি। ঠিক যেমনটা ঘটেছিল ব্রিটিশ কৌতুকশিল্পী ইয়ান কগনিটোর ক্ষেত্রে।

ষাটোর্ধ্ব এই শিল্পী গত ১৪ এপ্রিল মঞ্চে অভিনয় করতে করতেই মারা যান। সেবারও দর্শকরা ভেবেছিলেন, মজা করছেন কগনিটো।

মঞ্জুনাথের জন্ম আবুধাবিতে। পরে চলে আসেন দুবাই। তার বন্ধু এবং সহ-কৌতুকশিল্পী মিকদাদ দোহাদওয়ালা জানান, ‘সেদিনের অনুষ্ঠানের একেবারে শেষ পর্বে ছিল ওর কৌতুক। মঞ্চে উঠে গল্প বলে রোজকার মতোই লোক হাসাচ্ছিল। বাবা আর পরিবারের কথাও বলছিল। এর পরেই বলল ও উদ্বেগে ভুগছে ইদানীং। এই গল্প শুরুর এক মিনিটের মধ্যেই সব শেষ!

তিন মিনিট ওভাবেই পড়েছিলেন তিনি। ততক্ষণে বোঝা গেল, কিছু একটা ঘটে গিয়েছে, প্যারামেডিকেরা এসেও কিছু করতে পারেননি। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

পূর্বকোণ/ময়মী

 

শেয়ার করুন
The Post Viewed By: 322 People