চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২২ জুলাই, ২০১৯ | ১২:১২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

হংকংয়ে মুখোশধারীদের হামলায় আহত ৪৫

হংকংয়ের ইউয়েন লং জেলার একটি রেল স্টেশনে লাঠিসোটা নিয়ে হামলা চালিয়েছে কয়েক ডজন মুখোশ পরা লোকজন।

রবিবার (২১ জুলাই) ওই হামলায় ৪৫ জন আহত হয়েছে। তবে এখনো পর্যন্ত নিহতের কোন খবর পাওয়া যায়নি। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। ।

বিবিসি জানায়, রবিবার রাতে বেশ কিছু মুখোশধারী ব্যক্তি ইউয়েন লংয়ের এমটিআর স্টেশনে যায়। তাদের প্রত্যেকের হাতেই অস্ত্র ছিল। একপর্যায়ে তারা স্টেশন ও ট্রেনের বগির ভেতরে থাকা মানুষকে আক্রমণ করতে শুরু করে। এ ঘটনায় অন্তত ৪৫ জন আহত হয়েছেন। ঠিক কী উদ্দেশে বা কোন বিক্ষোভের জেরে এ হামলার ঘটনা ঘটে, তার সুরাহা হয়নি এখন পর্যন্ত। হামলাকারীদের পরিচয় জানাতে পারেনি হংকং পুলিশ।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, সাদা টি-শার্ট পরা বেশ কয়েকজন প্লাটফর্মে থাকা লোকজন এবং ট্রেনের ভেতরে সহিংস হামলা চালাচ্ছে। সাধারণ জনগণের ওপর এমন হামলার তীব্র নিন্দা জানাচ্ছেন নেটিজেনরা।

এর আগে গণতন্ত্রকামীরা হংকংয়ের কেন্দ্রে একটি সমাবেশে অংশ নেয়। সেখানে বিক্ষোভকারীদের প্রতিহত করতে টিয়ার গ্যাস এবং রাবাট বুলেট ছুড়েছে পুলিশ।

তবে রেল স্টেশনে কারা হামলা চালিয়েছে তা এখনও নিশ্চিত নয়। গণতন্ত্রকামী আইনপ্রণেতা রাই চান এই হামলা সম্পর্কে বলেন, এমন পরিস্থিতিতে পুলিশ কেন দ্রুত সেখানে এলো না?

তিনি আরও বলেন, জনসংখ্যার অনুপাতে পুলিশের সংখ্যা সর্বোচ্চ হওয়ায় হংকং বিশ্বের অন্যতম। হামলার সময় তারা কোথায় ছিল?

এক বিবৃতিতে সরকার পক্ষ থেকে জানানো হয়, হংকংয়ে যেখানে আইনের শাসন সম্পূর্ণরূপে মেনে চলা হয়, সেখানে এমন ঘটনা গভীর উদ্বেগজনক। শিগগিরই এর ব্যবস্থা নেয়া হবে ও মুখোশধারীদের খুঁজে বের করা হবে। সে লক্ষ্যে মাঠে নেমেছে হংকং পুলিশ।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 313 People