চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নিলেন না প্রটোকল ব্যয় সংকোচন, সাধারণ বিমানে যুক্তরাষ্ট্র সফরে ইমরান

২২ জুলাই, ২০১৯ | ১:০৮ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : যুক্তরাষ্ট্রের মাটিতে পা রাখার পর ট্রাম্প প্রশাসনের কোনো কর্মকর্তার অভ্যর্থনা নেননি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমনকি সরকারি সফরে আসা কোনো রাষ্ট্রপ্রধান যে ধরণের প্রটোকল পেয়ে থাকেন তার কিছুই নেননি পাক প্রধানমন্ত্রী। রোববার এশিয়ান ট্রিবিউন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
শনিবার তিনদিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন ইমরান খান। সফরের আগেই ইমরান জানিয়েছিলেন, তিনি হোটেল খরচ বাঁচানোর জন্য পাক রাষ্ট্রদূত আসাদ মজিদ খানের বাড়িতে উঠবেন। শনিবার কোনো বিশেষ বিমান নয় বরং সাধারণ যাত্রীবাহী বিমানে করেই তিনি ডালাস বিমানবন্দরে অবতরণ করেন।
বিমানবন্দরে নামার পর ইমরানকে অভিবাদন জানানোর জন্য মার্কিন সরকারের কোনো প্রতিনিধি হাজির ছিলেন না। প্রটোকল না থাকায় বিমানবন্দরের বাসে করেই তিনি মূল টার্মিনাল ভবনে পৌঁছান। তাকে অভ্যর্থনা জানান পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং রাষ্ট্রদূত আসাদ মজিদ খান। অথচ অন্য দেশের রাষ্ট্রনেতারা যুক্তরাষ্ট্রে পৌঁছলেই তাদের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসএ)।
আজ হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে ইমরান খানের। সেখানে তার দেশে সন্ত্রাসী কর্মকা- পরিচালনাকারী সংগঠনগুলোর বিরুদ্ধে ‘চূড়ান্ত ও স্থায়ী’ পদক্ষেপ নেওয়ার জন্য তার ওপর চাপ আসতে পারে। এছাড়া আফগানিস্তান বিষয়েও তার সাহায্য চাওয়া হকে পারে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট