চট্টগ্রাম মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১

সর্বশেষ:

২১ জুলাই, ২০১৯ | ১১:০৫ অপরাহ্ণ

রেস্তোরাঁয় খেয়ে আটক পেঙ্গুইন যুগল!

প্রায়ই সময় শুনতে পাওয়া যায় রেস্টুরেন্টে খেতে গিয়ে বিল দিতে না পেরে নাজেহাল বা পুলিশের হাতে আটকের কথা। কিন্তু এবার আটক হলো একজোড়া পেইঙ্গুন। শুনতে অদ্ভুত শোনালেও এ ঘটনা ঘটেছে নিউজিল্যান্ডে। শনিবার (২০ জুলাই) দেশটির একটি স্থানীয় জনপ্রিয় রেস্তোরাঁয় ঘটে এ ঘটনা। রেস্তোরাঁয় বসানো ক্যামেরায় ধরা পড়েছে পুরো ঘটনা।

ওইদিন রাতে টেবিলে সাজানো সুশি পেট ভরে খেয়ে চলে গিয়েছিল তারা। যদিও বেশিদূর যেতে পারেনি। রেস্তোরাঁ থেকে বের হতেই হাতেনাতে পাকড়াও করা হয় তাদের। ‘সুশি বি’ নামের এ রেস্তোরাঁর মালিকের কাছে রাতে ফোন গিয়েছিল পুলিশের কাছ থেকে। পুলিশকর্মী তাকে বলেছিলেন, ‘আপনার রেস্তোরাঁ চত্বরে গ্রেপ্তার হয়েছে।’

কথাটা শুনে মালিকের ঘুম উড়ে গিয়েছিল। চোর-ডাকাত নাকি অন্য কোনো অপরাধী? রেস্তোরাঁয় পৌঁছান তিনি নানা শঙ্কা মাথায় নিয়ে। এসে আটককৃতদের দেখে তো মাথায় হাত।একইসাথে খবর যায় পেঙ্গুইন সংরক্ষণ বিভাগে। সেখান থেকে প্রতিনিধিরা এসে পেঙ্গুইন যুগলকে ধরে নিয়ে গিয়ে ছেড়ে দেন সমুদ্রতটে। সপ্তাহখানেক আগেও স্থানীয় একটি রেলস্টেশনের কাছে একইভাবে ঘুরপাক খেতে দেখা গিয়েছিল দু’টি পেঙ্গুইনকে। তবে সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি তারাই এ যুগল কি না।

পূর্বকোণ/ফারিহা

শেয়ার করুন
The Post Viewed By: 290 People

সম্পর্কিত পোস্ট