চট্টগ্রাম বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২

২৮ নভেম্বর, ২০২১ | ৭:০৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

প্রসবব্যথা নিয়ে সাইকেল চালিয়েই হাসপাতালে ভর্তি নারী এমপি

প্রসবব্যথা নিয়ে সাইকেল চালিয়েই হাসপাতালে ভর্তি হয়ে সন্তান জন্ম দিয়েছেন নিউজিল্যান্ডের এক নারী এমপি। তার নাম জুলি অ্যান জেন্টার। তিনি নিউজিল্যান্ডের গ্রিন পার্টির নেতা ও পার্লামেন্ট সদস্য। তার ওই ঘটনার ছবিও রীতিমতো ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, রবিবার ভোরে নিউজিল্যান্ড গ্রিনের এমপি জুলি অ্যান জেন্টারের প্রসবব্যথা শুরু হয়। ওই সময় ব্যথা কম ছিল। তিনি মনের জোরে সাইকেল চালিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন। তবে পথে তার ব্যথা বেড়ে যায়। এর আগে তার প্রথম সন্তানের জন্মের সময়ও একই কাজ করেন জুলি।

টুইটারে ওই ঘটনার ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘বড় খবর! আজ (রবিবার) ভোর ৩টা ৪ মিনিটে পরিবারের নতুন সদস্যকে স্বাগত জানিয়েছি। আমি সাইকেল চালানোর পরিকল্পনা করছিলাম। ব্যথা সামান্যই ছিল। কিন্তু ১০ মিনিট পরে ব্যথার তীব্রতা বেড়ে যায়। আশ্চর্যজনকভাবে সুস্থ ছোট একজন ঘুমাচ্ছে, যেমন তার বাবা ঘুমাচ্ছে।’

জুলির এই পোস্টে নানা মন্তব্য করেছেন নেটিজেনরা। অনেকেই তার সাহসের প্রশংসা করে নবজাতককে শুভেচ্ছা জানিয়েছেন। তবে কেউ আবার প্রসবের সময় সাইকেল চালানো ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ২০১৮ সালে প্রথম সন্তান জন্ম দেওয়ার আগেও সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়েছিলেন এমপি জেন্টার।

 

পূর্বকোণ/এএ/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 342 People

সম্পর্কিত পোস্ট