চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বিমানের মনুষ্যবর্জ্য পড়ল ব্যক্তির মাথায়

২২ অক্টোবর, ২০২১ | ১১:৩৫ পূর্বাহ্ণ

বিমান থেকে এক ব্যক্তির মাথায় পড়ছে মনুষ্যবর্জ্য। যখন তিনি তার বাগানে কাজ করছিলেন তখনই এই ঘটনা ঘটে। শুধু ওই ব্যক্তিই নয়, তার পুরো বাগানেই এই ‘অযাচিত’ আবর্জনায় ভরে যায় বলে বৃহস্পতিবার (২২ অক্টোবর) একটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

চলতি বছরের জুলাই মাসের মাঝামাঝি যুক্তরাজ্যের উইন্ডসর শহরে এই ঘটনা ঘটে। তবে সম্প্রতি স্থানীয় কাউন্সিলর কারেন ডেভিস উইন্ডসর এবং মেডেনহেডের অ্যাভিয়েশন ফোরামে বিষয়টি উত্থাপন করলে তা শিরোনামে আসে।

কারেন বলেন, উড়ে যাওয়া বিমান থেকে ফেলা মনুষ্যবর্জ্য ওই ব্যক্তির পুরো বাগান, বাগানের ছাতা, এমনকি উনার শরীরেও লেগে যায়।

বিবিসিকে কারেন বলেন, আমি জানি বিমান থেকে প্রতিবছর হিমায়িত মনুষ্যবর্জ্য ফেলার ঘটনা ঘটে। কিন্তু এই মনুষ্যবর্জ্য মোটেও হিমায়িত ছিল না। ওই ব্যক্তির পুরো বাগান একদম অপ্রীতিকরভাবে মনুষ্যবর্জ্যে মাখামাখি হয়ে যায়। ওই ব্যক্তি তার বাগান থেকে ভয়াবহ অভিজ্ঞতা নিয়ে ফেরেন বলেও জানিয়েছেন কারেন।

বিমানে সাধারণ বিশেষ ট্যাংকে মনুষ্যবর্জ্য সংগ্রহ করা হয় এবং বিমান অবতরণের পর সেগুলো অপসারণ করা হয়। অনেক সময় হিমায়িত করেও উড়ন্ত বিমান থেকে মানুষ্য বর্জ্য অপসারণ করা হয়। তবে গরম আবহাওয়ার কারণে হিমায়িত না হয়েই ওই ব্যক্তির ওপর মানুষ্য বর্জ্য পড়েছে বলে জানিয়েছেন স্থানীয় কাউন্সিলর জন বাউডেন। এই রকম ঘটনা কোটিতে একবার ঘটে বলেও জানিয়েছেন তিনি।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন