চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১

সর্বশেষ:

১৫ অক্টোবর, ২০২১ | ১১:১৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

১৯ মাস পর পর্যটকদের জন্য সীমান্ত খুলে দিচ্ছে ভারত

১৯ মাস পর পর্যটকদের জন্য দেশের সীমান্ত খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত। এছাড়া আগামী ১৫ নভেম্বর থেকে বাড়ানো হবে বাণিজ্যিক ফ্লাইটে করে আসা পর্যটকদের জন্য ভিসা প্রদানের সময়কালও।

শুক্রবার (১৫ অক্টোবর) থেকে দেশটি চার্টার্ড ফ্লাইটে আসা ভ্রমণকারীদের পর্যটন ভিসা দেবে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে বিবিসি।

চলতি মাসের শুরুতে বিদেশি পর্যটকদের ভারত ভ্রমণের অনুমতি দেয়ার কথা ঘোষণা করা হয়। দেশটিতে বর্তমানে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার, যা এপ্রিল ও মে মাসে ভাইরাসটির দ্বিতীয় তরঙ্গের ভয়াবহতার সময় ছিল ৪ লাখ। দেশটির প্রায় ৭০ শতাংশ মানুষ করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন।

তবে বিশেষজ্ঞ ও সরকারি কর্মকর্তারা বলছেন, পর্যটন খুলে দিলেও সতর্ক থাকতে হবে। কারণ, জনপ্রিয় পর্যটনকেন্দ্রগুলো কোভিডের তৃতীয় ঢেউয়ের ‘সুপার স্প্রেডার’ হিসেবে ভূমিকা রাখতে পারে বলে আশঙ্কা করছেন তারা। তবে পর্যটকদের আবার ভ্রমণের সুযোগ করে দেওয়ায় দেশটির ভুগতে থাকা এ খাত পুনরুজ্জীবিত হবে বলেই আশা করছেন তারা।

নতুন বিধিমালার অধীন ১৫ অক্টোবরের আগে ইস্যু করা সব পর্যটন ভিসা বাতিল হবে। তবে করোনার টিকা নেওয়া বা কোয়ারেন্টিন বা করোনা পরীক্ষার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত দেয়া হয়নি।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 434 People

সম্পর্কিত পোস্ট