চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ২:১৮ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১০, আহত ৮৫

পাকিস্তানে একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত আরো ৮৫ জন আহত হয়েছেন।

রহিম ইয়ার খানের ডেপুটি কমিশনার (ডিসি) জামিল আহমেদ জামিল দুর্ঘটনা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হতাহত হওয়া যাত্রীদের উদ্ধার করা হয়েছে। ট্রেন উদ্ধারে তৎপরাত চলছে।

বার্তা সংস্থা এপির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে দেশটির পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলার সিদ্দিকাবাদ শহরের ওয়ালহার রেল স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।



ডেপুটি কমিশনার রহিম ইয়ার খান বলেন, সব যাত্রীকে স্টেশন থেকে সরিয়ে নেওয়া হয়েছে। উদ্ধার অভিযান চলছে। ট্রেনে আটকাপড়াদের উদ্ধারে ভারী যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে।

পুলিশের একজন কর্মকর্তা জানান, উদ্ধারকারী কর্মী, পুলিশ ও অন্যান্য বাহিনী উদ্ধার কাজে অংশ নিয়েছেন। সেনাবাহিনীও বিষয়টি তদারকি করছেন।

দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, সাদিকাবাদের ট্রেন দুর্ঘটনায় আমি মর্মাহত। হতাহতদের পরিবারের জন্য আমার সমবেদনা। প্রার্থনা করছি আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। ইতোমধ্যে আমি রেলমন্ত্রীকে জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছি।

 

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 171 People

সম্পর্কিত পোস্ট