চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে দু’জনের প্রাণহানি, আহত ২০

নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০২১ | ৯:২৪ অপরাহ্ণ

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় নানগারহার প্রদেশের রাজধানী জালালাবাদে পৃথক তিনটি বিস্ফোরণে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০ জন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে তালেবান। তবে বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো কিছু জানতে পারেনি কর্তৃপক্ষ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ফ্রান্সভিত্তিক বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, নাম প্রকাশে অনিচ্ছুক একজন তালেবান কর্মকর্তা জানিয়েছেন, ‘এখন পর্যন্ত আমরা দুজন নিহত এবং ২০ জন আহত হওয়ার খবর পেয়েছি। টহলরত একটি গাড়ি লক্ষ্য করে এই বিস্ফোরণ ঘটানো হয়। আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। বিস্ফোরণের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে জানতে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে।’

আফগানিস্তান থেকে মার্কিন সেনারা চলে যাওয়ার পর তালেবানের অধীনে আফগানিস্তানে এটাই প্রথম প্রাণঘাতী কোনো হামলা। প্রদেশিক স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা অবশ্য এএফপিকে বলেছেন, বিস্ফোরণে নিহত হয়েছে তিনজন। স্থানীয় কয়েকটি গণমাধ্যম আবার জানিয়েছে, হামলায় নিহত হয়েছে দুজন এবং আহত ১৯ জন।

আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে জালালাবাদের দূরত্ব মাত্র ৮০ কিলোমিটার। শহরটিকে আফগানিস্তানে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) স্বর্গরাজ্য বলা হয়ে থাকে। গত আগস্টের শেষে কাবুল বিমানবন্দরে ভয়াবহ হামলায় ১৩ মার্কিন সেনাসহ দেড় শতাধিক মানুষ হত্যার দায় স্বীকার করেছিল আইএস।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট