চট্টগ্রাম বুধবার, ২০ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

২৮ জুলাই, ২০২১ | ১০:৪২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে ঘুমন্ত শ্রমিকদের ওপর ট্রাক, নিহত ১৮

মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনার শিকার হয়ে ভারতে ১৮ জন নিহত হয়েছেন। নিহতদের সবাই শ্রমিক। রাস্তায় ঘুমিয়ে থাকা অবস্থায় দ্রুতগতির একটি ট্রাক তাদের ওপর উঠে গেলে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২৪ জন।
বুধবার (২৮ জুলাই) ভোরে ভারতের উত্তরপ্রদেশে এই দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
এনডিটিভি জানিয়েছে, উত্তরপ্রদেশের বারাবানকি জেলার অযোধ্যা-লখনৌ জাতীয় মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। সংবাদমাধ্যমটি বলছে, ওই জেলার রাম সানেহি ঘাট থানার অদূরে দ্রুত গতিতে ছুটে আসা একটি ট্রাক দাঁড়িয়ে থাকা একটি বাসের পেছনে সজোরে ধাক্কা দেয়। সেই বাসের সামনেই ফুটপাতে ঘুমাচ্ছিলেন হতাহত ওই শ্রমিকরা। গতি অনেক বেশি থাকায় ঘুমন্ত সেসব শ্রমিকের ওপর দিয়েই চলে যায় ট্রাকটি।
উত্তরপ্রদেশের পুলিশ জানিয়েছে, শ্রমিকদের বহনকারী ওই বাসটি হরিয়ানা রাজ্যের পালওয়াল থেকে বিহার রাজ্যে যাচ্ছিল। প্রায় ১৪০ জন শ্রমিক ছিলেন ওই বাসে। লখনৌ থেকে ২৮ কিলোমিটার আগে জাতীয় সড়কে বাসটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। আর সেই ত্রুটি মেরামতের জন্যই রাস্তার ধারে দাঁড়িয়ে ছিল বাসটি। বাস নষ্ট হওয়ায় যাত্রী কিছু শ্রমিক বাসের সামনে রাস্তার ধারে ঘুময়ে পড়েন। একপর্যায়ে ঘটে এই ভয়াবহ দুর্ঘটনা।
নিহত শ্রমিকরা বিহারে বলে জানিয়েছে এনডিটিভি।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতদের মরদেহ উদ্ধারের পাশাপাশি আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে তাদের চিকিৎসা চলছে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 386 People

সম্পর্কিত পোস্ট