চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাংলাদেশিদের আমিরাত প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত

আন্তর্জাতিক ডেস্ক

৫ জুলাই, ২০২১ | ২:৫৬ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশসহ এশিয়ার তিনটি দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ ১৫ জুলা্ই পর্যন্ত বাড়িয়েছে দেশটির সরকার। বাংলাদেশ ছাড়া এশিয়ার অন্য দুই দেশ হল পাকিস্তান ও শ্রীলঙ্কা।
এদিকে আমিরাত সরকারের এই নির্দেশনার পর এই তিন দেশে যাত্রীবাহী ফ্লাইট চলাচল স্থগিত করেছে দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স। এর আগে ১৫ জুলাই পর্যন্ত ভারতে যাত্রীবাহী সব ফ্লাইট স্থগিতের ঘোষণা দেয় এমিরেটস। এর একদিন পরই নতুন করে এই ঘোষণা দিল তারা।

এক বিজ্ঞপ্তিতে এয়ারলাইন্সটি জানায়, আগামী ১৫ জুলাই পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে তারা কোনো যাত্রী পরিবহন করবে না। ১৫ জুলাইয়ের আগে এই তিন দেশের কোনো যাত্রী আমিরাতে প্রবেশ করতে পারবে না। এছাড়াও আমিরাতে যাওয়ার জন্য গত ১৪ দিনে এই তিন দেশের সঙ্গে যাদের সংশ্লিষ্টতা আছে তাদেরও এখন দেশটিতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। 

তবে আমিরাতের নাগরিক, দেশটির গোল্ডেন ভিসাধারী ও কূটনৈতিক মিশনের যেসব সদস্য কোভিড-১৯ প্রটোকল মেনে চলেছেন তারা দেশটিতে প্রবেশের সুযোগ পাবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, করোনা সংক্রমণের কারণে গত ১৫ জুন সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৭ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছিল।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন