চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

যুক্তরাষ্ট্রে ঝড়বৃষ্টিতে সড়কে দুর্ঘটনা, শিশুসহ নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক

২১ জুন, ২০২১ | ১২:১২ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের বাটলার কাউন্টিতে ঝোড়ো হাওয়ার কারণে ১৮টি গাড়ি পরস্পরের সঙ্গে সংঘর্ষে ৯ শিশুসহ ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার দুপুরে প্রচণ্ড ঝড়ের মধ্যে ওই দুর্ঘটনা ঘটে। খবর বিবিসি, সিএনএন ও নিউইয়র্ক টাইমসের।   

বাটলার কাউন্টির পুলিশ কর্মকর্তা ওয়েন গারলক জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ মাস থেকে ১৭ বছর বয়সি শিশু রয়েছে। ঝড়ো হাওয়া এবং ভেজা রাস্তার কারণে গাড়িগুলো নিয়ন্ত্রণ হারিয়ে একটি আরেকটিকে পেছন থেকে সজোরে ধাক্কা মারে। এতে গাড়িগুলোতে আগুন ধরে যায়।   

ঝড়ে আলাবামার বিস্তীর্ণ অঞ্চলজুড়ে আকস্মিক বন্যার সঙ্গে টর্নেডোর আঘাতে কয়েক ডজন বাড়িঘর ধ্বংস হয়েছে। দুর্ঘটনায় নিজের গাড়িতে এক ব্যক্তি ও তার ৯ মাসের কন্যাশিশু নিহত হয়েছে।  

নিহতদের বাকি আটজন শিশু। তারা তাল্লাপুসা কাউন্টি গার্লস র‌্যাঞ্চের একটি গাড়িতে ছিল। প্রতিষ্ঠানটি অনাথ, অবহেলিত ও নির্যাতিত কন্যাশিশুদের লালন-পালন করে থাকে। নিহত এই আট শিশুর মধ্যে সবচেয়ে ছোটটির বয়স চার বছর।

অলাভজনক প্রতিষ্ঠানগুলোর দেখভাল করা আলাবামা শেরিফ ইয়ুথ র‌্যাঞ্চেস ফেসবুক পোস্টে লিখেছে— আমরা আজ গভীরভাবে শোকাহত। র‌্যাঞ্চ পরিবার আজ বড় এক ক্ষতির মধ্যে পড়েছে। আমাদের একটি গাড়ি দুর্ঘটনায় ৯ শিশু মারা গেছে।’  

দুর্ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। তবে সংখ্যাটা কতজন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।  

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট