চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কানাডার সেই ইসলামবিদ্বেষী ঘাতকের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০২১ | ৭:৩৩ অপরাহ্ণ

কানাডায় গাড়িচাপা দিয়ে একটি মুসলিম পরিবরের চার সদস্যকে হত্যাকারী সেই ট্রাকচালকের বিরুদ্ধে সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে। সোমবার ভার্চ্যুয়াল আদালতে মামলার শুনানিকালে সরকারি আইনজীবী ২০ বছর বয়সি শ্বেতাঙ্গ বর্ণবাদী ন্যাথানেইল ভেল্টম্যানের বিরুদ্ধে চারজনকে হত্যা, একজনকে হত্যাচেষ্টা ও সন্ত্রাসবাদের অভিযোগ আনেন। খবর আরব নিউজের।

পুলিশ বলছে, হামলাকারী পূর্বপরিকল্পিতভাবে এবং ইসলামবিদ্বেষের কারণে নিরপরাধ ওই মুসলিম পরিবারটিকে গাড়িচাপা দিয়েছে। এ সময় ঘাতককে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চ্যুয়াল আদালতে যুক্ত করা হয়।

উল্লেখ্য, কানাডার লন্ডন শহরে গত ৬ জুন রাতে বর্ণবাদী ওই চালক গাড়িচাপা দিয়ে পাকিস্তান বংশোদ্ভূত মুসলিম পরিবারের চার সদস্য— সৈয়দ আফজাল (৪৬), তার ৭৪ বছর বয়সি বৃদ্ধ মা, সৈয়দ আফজালের স্ত্রী মাদিহা সালমা (৪৪) এবং তাদের মেয়ে ইয়ুমনাহ আফজালকে (১৫) হত্যা করে।

লন্ডনের মেয়র অ্যাড হোল্ডার এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন। লন্ডনের গোয়েন্দা বিভাগের ইন্সপেক্টর পল ওয়েট বলেন, আমাদের কাছে প্রমাণ আছে, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। মুসলিম পরিবারটি পাঁচ সদস্য রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় তাদের গাড়িচাপা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ওই চালক।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট