চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১৬ মে, ২০২১ | ৩:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এফএ কাপ জয়ের পর ফিলিস্তিনের পাশে ‘বাংলাদেশি’ হামজা

ফিলিস্তিনিদের প্রতি ইসরায়েলিদের নৃশংসতার বিরুদ্ধে এক অভিনব প্রতিবাদ জানিয়েছেন লেস্টার সিটির ইংলিশ মিডফিল্ডার হামজা চৌধুরী। চেলসির বিপক্ষে ইংলিশ ফুটবলের ঐতিহাসিক এফএ কাপের ফাইনাল জিতে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে সংহতি জানান তিনি।

জন্ম ও বেড়ে ওঠা ইংল্যান্ডে হামজার। দারুণ এই প্রতিভাবান তারকা খেলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লেস্টার সিটির হয়ে। তবে বাংলাদেশের সঙ্গে তার সম্পর্ক রয়েছে। বাংলাদেশি বংশোদ্ভূত হওয়ায় এই দেশের মানুষদের কাছে বেশ পরিচিত হামজা। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডারই ‘বাংলাদেশের নাম’ উজ্জ্বল করলেন ইংলিশ ফুটবলে।

শনিবার চেলসিকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো এফএ কাপ জিতেছে লেস্টার। ম্যাচের ৮২ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন হামজা। ততক্ষণে এগিয়ে ব্রেন্ডন রজার্সের দল। জয়টাও মুঠোবন্দী করে ম্যাচ শেষে শিরোপা উৎসবে মেতে ওঠে লেস্টার।

আর সতীর্থ ফরাসি ডিফেন্ডার ওয়েসলি ফোফানাকে নিয়ে হামজা উদ্‌যাপনে মাতেন ফিলিস্তিনের পতাকা হাতে। ইংল্যান্ডের ঐতিহাসিক স্টেডিয়াম ওয়েম্বলিতে সমর্থন জানাতে ফিলিস্তিনের পতাকা ওড়ান তিনি। কখনো সতীর্থকে পাশে নিয়ে, কখনো দেশটির পতাকা গায়ে জড়িয়ে নেন হামজা। সাম্প্রতিক সময়ে ইসরায়েলের নৃশংসতার প্রতিবাদে ফিলিস্তিনের প্রতি এই সংহতি তার। এমনকি বিজয়ী মেডেল নেওয়ার সময়ও ফিলিস্তিনির পতাকা কাঁধে জড়ানো অবস্থায় দেখা যায় হামজাকে। তথ্যসূত্র: দেশ রূপান্তর

পূর্বকোণ / আরআর

শেয়ার করুন
The Post Viewed By: 182 People

সম্পর্কিত পোস্ট