চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

২১ এপ্রিল, ২০২১ | ১২:২৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের কলম্বাস শহরে পুলিশের গুলিতে ১৬ বছর বয়সী এক কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে।

জর্জ ফ্লয়েডকে হত্যার দায়ে মঙ্গলবার মিনেয়াপলিসের পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিনকে দোষী সাব্যস্ত করার রায় আসার কিছুক্ষণ আগেই ওহাইওতে এ ঘটনা ঘটল।

ছুরিকাঘাতের চেষ্টা থামাতে গিয়ে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম কলম্বাস ডিসপ্যাচ।

এক সংবাদ সম্মেলনে কলম্বাসের পুলিশ বিভাগ জানায়, ৯১১ –এ কল পেয়ে পুলিশ শহরের দক্ষিণপূর্বাঞ্চলে ঘটনাস্থলে যায়।

কলম্বাস পুলিশ একটি বডিক্যাম ভিডিও প্রকাশ করেছে যেখানে দেখা গেছে, মেয়েটিকে গুলি করার আগে কয়েকজন মানুষ মিলে এক ব্যক্তির ওপর হামলা চালাচ্ছে।

পুলিশ জানায়, ভিডিওতে দেখা গেছে একটি কিশোরী মেয়ে দু’জন নারীকে ছুরিকাঘাত করার চেষ্টা করছে। তখন একজন পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে একটি বাড়ির গাড়ি বের করার আঙ্গিনায় পৌঁছান। তিনি ওই কিশোরীকে লক্ষ্য করে কয়েকবার গুলি করেন (ভিডিওতে চারটি গুলির শব্দ শোনা গেছে)। এরপর মেয়েটি পার্ক করা একটি গাড়ির পাশে মাটিতে পড়ে যায়। একটি ছুরি মেয়েটির পাশে পড়ে থাকতে দেখা গেছে।

কলম্বাসের মেয়র এন্ড্রু গিন্থার টুইটারে লিখেছেন, ‘আজ বিকেলে দুঃখজনকভাবে একটি কিশোরী মেয়ে প্রাণ হারিয়েছে। আমরা এখনও বিস্তারিত সব কিছু জানি না। এ বিষয়ে আরও তথ্য পাওয়া মাত্র আমরা তা জানাব।’

ফ্রাঙ্কলিন কাউন্টির শিশু সেবার এক মুখপাত্রের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, নিহত মেয়েটির নাম মা’খিয়া ব্রায়ান্ট। মেয়েটি শিশুকিশোরদের লালন-পালন কেন্দ্রে ছিল বলে জানান ওই মুখপাত্র।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 222 People