চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভারতে দৈনিক মৃত্যু ১৫০০ ছাড়াল, সংক্রমণ ২ লক্ষাধিক

অনলাইন ডেস্ক

১৮ এপ্রিল, ২০২১ | ১১:০৫ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো কাঁপছে ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত চারদিন ধরেই দেশটির দৈনিক করোনা সংক্রমণ দুই লাখ ছাড়িয়ে যাচ্ছে এবং প্রতিদিনই সেই সংখ্যা আগের দিনকে ছাপিয়ে যাচ্ছে।

রবিবার (১৮ এপ্রিল) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৫০০ জন। যা শনিবারের তুলনায় প্রায় ২৭ হাজার বেশি। সংক্রমণের এই রেকর্ড বৃদ্ধিতে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৪৭ লাখ ৮৮ হাজার ১০৯ জনে।

এর আগে শনিবার দেশটিতে ১ হাজার ৩৪১ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। গত বছর ১৬ সেপ্টেম্বরের পর থেকে সেটাই ছিল করোনায় আক্রান্ত হয়ে একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রোববার আগের সব রেকর্ড ছাড়িয়ে গেল।

গত ৯ মার্চ ভারতে করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা কমে ৭৭-এ নেমে এসেছিল। কিন্তু তারপর দেড় মাসেরও কম সময়ের মধ্যে দৈনিক মৃতের সংখ্যা ছাড়িয়ে গেল দেড় হাজার।

বর্তমানে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৮ লাখেরও বেশি।

গত বছর নভেম্বর থেকে দেশটিতে সংক্রমণ কিছুটা নিম্নমুখী হলেও চলতি বছর মার্চের মাঝামাঝি থেকে তা আবারও বাড়তে শুরু করে। গত চারদিন ধরে দেশটিতে দৈনিক দুই লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

বিশেষজ্ঞরা বলছেন, বিধিনিষেধ মানার ব্যাপারে সাধারণ মানুষের উদাসীনতা কারণেই ভারতে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা দিয়েছে।

সূত্র: এনডিটিভি

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন