চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ মে, ২০২১

সর্বশেষ:

১৬ এপ্রিল, ২০২১ | ২:৩৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে ভাইকে গলাকেটে হত্যার অভিযোগ বাংলাদেশি যুবকের বিরুদ্ধে

যুক্তরাষ্ট্রে এক বাংলাদেশি যুবকের বিরুদ্ধে তারই নিজের ভাইকে গলাকেটে হত্যার অভিযোগ উঠেছে। সম্প্রতি ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্যাক্রামেন্টো কাউন্টি এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, তদন্তের পর আকরাম হুসেইন নামের ৩০ বছর বয়সী ওই তরুণকে মঙ্গলবার গ্রেপ্তার করে পুলিশ। তাকে কাউন্টি জেলে পাঠানোর পর ১ লাখ ডলারের বিনিময়ে জামিন নিয়ে বের হন।

স্থানীয় প্রবাসীরা জানিয়েছেন, ৮ মার্চ আনোয়ার হুসেইন নামের এক ২৭ বছর বয়সী তরুণ মারা যান। তিনি ডাউন সিন্ড্রোমে আক্রান্ত ছিলেন। সেদিন পুলিশ ঘটনাস্থলে এসে বাংলাদেশি পরিবারটির সবাইকে জিজ্ঞাসাবাদ করে।

কাউন্টি পুলিশ বুধবার বিবৃতিতে জানায়, আকরামের আচরণ তাদের কাছে সন্দেহজনক মনে হয়। আনোয়ারের ব্যাপারে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, তিনি ডাউন সিন্ড্রোম নামের এক প্রকার জেনেটিক সমস্যায় আক্রান্ত ছিলেন।

কীভাবে, কোথায় আনোয়ার মারা গেছেন, সে বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি পুলিশ।

স্থানীয় কয়েক জন প্রবাসীর সঙ্গে কথা বলে দেশ রূপান্তর জানতে পেরেছে মারা যাওয়ার সময় আনোয়ার নর্থ হাইল্যান্ডসের বাড়িতে ছিলেন। আকরামও ওই বাড়িতে থাকেন। গত জানুয়ারিতে তাদের বাবা মারা যাওয়ার পর দুজনে সেখানেই বসবাস করেন।

আকরাম-আনোয়ারের বোন হেইডি থম্পসন বলছেন, হত্যাকাণ্ডের বিষয়ে কিছুই তারা ধারণা করতে পারছেন না।

তিনি বলেন, ‘আমি কাউকে দায় দিতে পারছি না। গোয়েন্দারা জানিয়েছেন আঘাত ছিল।’ ‘কোনো প্রমাণ আসার আগ পর্যন্ত আমরা আকরামের পাশে থাকব।’

হেইডি থম্পসন জানিয়েছেন, বিচ্ছেদ সংক্রান্ত ঝামেলার কারণে আকরাম-আনোয়ারের সঙ্গে দীর্ঘদিন তাদের যোগাযোগ ছিল না।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 389 People

সম্পর্কিত পোস্ট