চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ মে, ২০২১

সর্বশেষ:

১৩ এপ্রিল, ২০২১ | ১২:০৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে স্কুলে পুলিশের গুলিতে ছাত্র নিহত

যুক্তরাষ্ট্রের টেনেসির নক্সভিলেতে পুলিশের গুলিতে হাই স্কুলের এক ছাত্র নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (১২ এপ্রিল) নিজ শিক্ষা প্রতিষ্ঠানের বাথরুমে ওই ছাত্র গুলি চালিয়ে আগে এক পুলিশ কর্মকর্তাকে আহত করেন। পরে পুলিশ পাল্টা গুলি চালালে তিনি নিহত হন।

মার্চের মাঝামাঝি থেকে যুক্তরাষ্ট্রে বন্দুক নিয়ে হামলার ঘটনা বেড়েছে। এরইমধ্যে নক্সভিলের অস্টিন-ইস্ট ম্যাহনেট হাই স্কুলে এ ঘটনা ঘটল। স্থানীয় পুলিশ বলছে, গুলিবিদ্ধ পুলিশ কর্মকর্তার পায়ের ওপরের অংশে গুলিটি লেগেছিল। তাকে আপাতত শঙ্কামুক্ত বলেই মনে করা হচ্ছে।

টেনেসির মেয়র ইন্ড্যা কিনক্যানন সিবিএস নিউজকে বলেছেন, আহত পুলিশ সদস্য সচেতন রয়েছেন এবং ভালো রয়েছেন। তিনি সুস্থ হয়ে যাবেন। স্কুলের শিক্ষার্থী ও স্টাফদের রক্ষায় নিজের জীবন বাজি রাখার জন্য আমি তাকে ধন্যবাদ জানাই। তিনি বলেছিলেন, কারো হামলায় অন্য কারো আহত হওয়ার চেয়ে আমার আহত হওয়াটা ভালো।

নক্সভিলে পুলিশ বলছে, একজন বন্দুকধারীর অবস্থানের খবর পেয়ে পুলিশ স্কুলে গিয়ে বাথরুমে তাকে খুঁজে পায়। এর পরবর্তী ঘটনার বিষয়ে একজন পুলিশ কমকর্তা সংবাদ সম্মেলনে জানান, একজন পুলিশ সদস্য সেখানে ঢুকতেই গুলি চালানো শুরু করে ওই বন্দুকধারী। পরে ঘটনাস্থল থেকে ওই বন্দুকধারীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

ঘটনার পর পর উদ্বিগ্ন অভিভাবকরা ছুটে যান স্কুলে। পরে পুলিশ শিক্ষার্থীদের তাদের অভিভাবকদের হাতে তুলে দেয়।

গত কয়েক মাসে এই অস্টিন-ইস্ট কমিউনিটিতে আরও চার ছাত্র গুলিতে মারা গেছেন।

মার্চের মাঝামাঝি থেকে শুরু করে এ পর্যন্ত আটলান্টায় একটি স্পাতে গুলিতে আটজন নিহত হয়েছেন, বোল্ডারে একটি সুপার মার্কেটে গুলিতে নিহত হয়েছেন ১০ জন, আর ক্যালিফোর্নিয়া সিটিতে একটি রিয়েল এস্টেট অফিসে ৯ বছরের এক শিশুসহ চারজন নিহত হয়েছেন। সূত্র : রয়টার্স।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট