চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মেক্সিকোতে বন্দুকধারীর গুলিতে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২১ | ২:৩৮ অপরাহ্ণ

মেক্সিকোতে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে ১১ জন নিহত হয়েছেন। এ হামলায় এক নারী ও এক তরুণ আহত হয়েছেন।

শনিবার দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য হালিস্কোতে পিক আপ ট্রাকে করে আসা অজ্ঞাত বন্দুকধারীরা এ হমালা চালায় বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রাজ্যটির সরকারি কৌঁসুলির দপ্তর জানিয়েছে, রাজ্যের প্রধান শহর গুয়াদালাহারার তোনালা উপশহরে একটি বাড়ির বাইরে গুলির জখমসহ ১০ জনকে মৃত অবস্থায় পাওয়া যায় আর ভিতরে আরেকজন পুরুষের মৃতদেহ পাওয়া যায়।

আহত নারী ও তরুণকে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। তাদের আঘাত তেমন গুরুতর নয় বলে এক বিবৃতিতে জানিয়েছে দপ্তরটি।   

প্রশান্ত মহাসাগর তীরবর্তী এই হালিস্কো রাজ্য মেক্সিকোর মাদক সংক্রান্ত যুদ্ধের কেন্দ্রস্থল। দেশটির শক্তিশালী মাদক অপরাধী চক্র হালিস্কো নিউ জেনারেশন কার্টেলের (সিজেএনজি) উৎপত্তি এই রাজ্যটিতেই। ডিসেম্বরে রাজ্যটির সাবেক গভর্নর আরিস্তোতেলেস সানদোভালকে এখানকার সৈকত শহর পুয়ের্তো ভাইয়ার্তার একটি রেস্তোরাঁয় গুলি করে হত্যা করা হয়েছিল।

প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর ২০১৮ সালের শেষ দিকে মেক্সিকোর দায়িত্বভার গ্রহণ করে সহিংসতা নিয়ন্ত্রণের প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু তারপর থেকে নির্বিচার হত্যাকাণ্ড ও বছরে প্রায় লাখো মানুষ হত্যার মতো ঘটনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন তিনি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট