চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ইন্দোনেশিয়ায় লাইটার কারখানায় আগুনে নিহত ৩০

২২ জুন, ২০১৯ | ১:২৭ পূর্বাহ্ণ

বিডিনিউজ : ইন্দোনেশিয়ার নর্থ সুমাত্রা প্রদেশে গ্যাস লাইটার তৈরির একটি কারখানায় অগ্নিকা-ে অন্তত ৩০ জন পুড়ে মারা গেছেন। নর্থ সুমাত্রার লাংকাত অঞ্চলের বিনজায় জেলার ওই কারখানায় স্থানীয় সময় গতকাল শুক্রবার দুপুরের দিকে আগুন লাগে বলে জানায় জাকার্তা পোস্ট।
পুলিশের সন্দেহ, আবাসিক এলাকার সরুগলিতে অবস্থিত ওই কারখানায় যখন আগুন লাগে তখন সেটা বাইরে থেকে বন্ধ ছিল। যে কারণে আগুন লাগার পর শ্রমিকরা সেখান থেকে বের হতে পারেনি।
বিনজায় পুলিশ প্রধান নুগরোহো ত্রি নূরহায়োতো বলেন, “নিহত সবাই কারখানার ভেতর আটকা পড়ে ছিলেন। সেখানে বের হওয়ার কোনো পথ ছিল না এবং সম্ভবত তাদের ভেতরে তালা দিয়ে রাখা হয়েছিল।” পুড়ে যাওয়া কারখানা থেকে তিন শিশুসহ ৩০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানান প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান রিয়াদিল আখির লুবিস।
প্রত্যক্ষদর্শীদের একজন বলেন, তিনি বিকট বিস্ফোরণের আওয়াজ পান। তারপরই পুরো ভবনে আগুন লেগে যায়। কী কারণে কারখানায় আগুন লাগে তা এখনো জানা যায়নি।
পুলিশ তদন্ত শুরু করেছে। স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান ইরওয়ান শাহরি বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, “সম্ভবত নিহত শিশুরা কারখানার শ্রমিক ছিল না। হয়তো তাদের মা কারখানায় কাজে আসার সময় শিশুদের সঙ্গে নিয়ে এসেছিলেন।”

শেয়ার করুন