চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

টিক-টক ভিডিও করতে গিয়ে কিশোরের মৃত্যু

২১ জুন, ২০১৯ | ৭:৫৮ অপরাহ্ণ

টিক টক ভিডিও রেকর্ড করতে গিয়ে মৃত্যু হলো ১২ বছরের এক কিশোরের। নিজের বাড়ির বাথরুমে গলায় লোহার চেইন জড়ানো অবস্থায় উদ্ধার হয়েছে তার মৃতদেহ। মঙ্গলবার ভারতের রাজস্থান রাজ্যের কোটায় এ ঘটনা ঘটে।
ক্লাস সিক্সের ছাত্র কৌশলকে যখন তার বাড়ির লোক উদ্ধার করে, তখন তার হাতে পরা ছিল ব্যাঙ্গেল আর গলায় মঙ্গলসূত্র। কৌশলকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ পর্যন্ত বাঁচানো যায়নি । কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত বলে ঘোষণা করেন।
পুলিশ জানান, ‘কৌশলের বাবা-মায়ের সন্দেহ Tik Tok মোবাইল অ্যাপে কোনো ভিডিও রেকর্ডের প্রস্তুতির সময়ই সেই কিশোরের মৃত্যু হয়েছে।’ যদিও ময়নাতদন্তের পরই মৃত্যুর কারণ জানা সম্ভব হবে বলে জানিয়েছেন তিনি।
কৌশল নানা ভিডিও গেমের প্রতি আসক্ত ছিল বলে পুলিশকে জানিয়েছেন তার বাবা-মা। সম্প্রতি ছেলে মোবাইলে Tik Tok ডাউনলোড করেছিল বলে জানান তারা। কৌশলের বাবা-মা আরো জানান, বাড়িতে অতিথি আসায় সোমবার সারা রাত জেগে ছিল কৌশল। আর পুরো রাতটাই সে মোবাইলে গেম খেলে।

প্রসঙ্গতঃ ২০১৬ সালের সেপ্টেম্বরে চীনে টিক টক চালু হয়। পরে অন্যান্য দেশেও অ্যাপটির ব্যবহার শুরু হয়। এর ব্যবহারকারীরা প্লাটফর্মটিতে স্বল্পদৈর্ঘ্যের ভিডিও শেয়ারের সুযোগ পেয়ে আসছেন। আপত্তিকর কনটেন্ট থাকার অভিযোগে সম্প্রতি ইন্দোনেশিয়া সরকার দেশটিতে টিক টক অ্যাপ বন্ধ করে দেয়। পরে অ্যাপ কর্তৃপক্ষ এ ধরনের কনটেন্ট সরিয়ে ফেলার প্রতিশ্রুতি দিলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ইন্দোনেশিয়া। ভারতীয় গণমাধ্যম সূত্রে খবর, প্রায় পাঁচ কোটি ৪০ লাখ ভারতীয় মজে আছেন এই এপ’র মজায়। কিন্তু যৌনতায় ইন্ধনের অভিযোগে এই ভিডিও এপ নিষিদ্ধ করতে ভারতের কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দিয়েছে মাদ্রাজের হাইকোর্ট। সেই সঙ্গে এই অ্যাপের মাধ্যমে তৈরি ভিডিও ভারতের কোনও সংবাদমাধ্যমে না দেখানোরও নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন