চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৫ ফেব্রুয়ারি, ২০২১ | ১১:৩৯ পূর্বাহ্ণ

সৌদি আরব সংবাদদাতা

ফের নিষেধাজ্ঞার সময় বাড়াল সৌদি আরব

মহামারী করোনার কারণে আরও ২০ দিন জন্য নিষেধাজ্ঞার সময় বাড়িয়েছে সৌদি আরব। এ নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে যেকোন প্রকার জনসমাগম, অনুষ্ঠান, বিনোদন চর্চা এবং দাওয়াত অনুষ্ঠান নিষেধ থাকবে।

সৌদি প্রেস এজেন্সির মাধ্যমে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞার ব্যাপারে সবাইকে জানিয়েছে। রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১০টা থেকে আরও ২০ দিনের জন্য করোনা নিষেধাজ্ঞার বর্ধিত সময় কার্যকর করা হবে। সমগ্র সৌদি আরবে করোনাভাইরাসে শনাক্তের হার বৃদ্ধি পাবার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

উল্লেখ্য, বিগত ৪ ফেব্রুয়ারি থেকে ১০ দিনের জন্য করোনা নিষেধাজ্ঞা জারি করেছিলো সৌদি সরকার। যার মেয়াদ রবিবার ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ছিলো। রবিবার রাত ১০টা থেকে আরো ২০ দিন নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করায় সর্বমোট ৩০ দিনের করোনা নিষেধাজ্ঞা জারি করা হলো সৌদি আরবে।

এই নিষেধাজ্ঞার সময়ে করোনা প্রতিরোধে যেসকল নির্দেশনা দেয়া হয়েছে তা হল- যেকোন সামাজিক অনুষ্ঠান বা জনসমাগমে ২০ জনের বেশি মানুষ জড়ো হতে পারবে না বা অংশ নিতে পারবে না। সকল পাবলিক অনুষ্ঠান বা বিনোদন কেন্দ্র বন্ধ রাখা হয়েছে। সিনেমা হল, ইনডোর বিনোদন কেন্দ্র, বিভিন্ন খেলাধুলার কেন্দ্র, জিম ইত্যাদি এই নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে বন্ধ থাকবে। সকল রেস্টুরেন্ট এবং ক্যাফেতে বসে খাবার খাওয়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে রেস্টুরেন্টে বা ক্যাফেতে ভিড় না করে পার্সেল বা টেক-এওয়ে নেয়া যাবে। সম্প্রতি সৌদি আরবে করোনাভাইরাসে নতুন শনাক্তের হার বৃদ্ধি পাবার ফলেই আবারও আরও ২০ দিনের জন্য এই করোনা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই নিষেধাজ্ঞা কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান নির্দেশনা অমান্য করলে তাকে জরিমানা করা হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 329 People