চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

৫ ফেব্রুয়ারি, ২০২১ | ৭:৩৪ অপরাহ্ণ

কুয়েত সংবাদদাতা

স্বদেশি ছাড়া বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা কুয়েতে

কুয়েতে করোনা সনদ নিয়ে আসা যাত্রীর করোনার নতুন স্ট্রেইন ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর ফলে আগামী রবিবার (৭ জানুয়ারি) থেকে দুই সপ্তাহের জন্য কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা করেছে দেশটির সরকার। তবে স্থানীয় কুয়েতি নাগরিক, তাদের নিকটাত্মীয়সহ গৃহকর্মীরা এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন।

গত বুধবার (৩ ফেব্রুয়ারি) কুয়েতের মন্ত্রী পরিষদের জরুরি এক বৈঠকে এ সিদ্ধান্ত জানান। দেশটির সিভিল এভিয়েশনের প্রকাশিত বিজ্ঞপ্তির বরাতে স্থানীয় জাতীয় দৈনিক আল রাই ও আল আনবাসহ একাধিক দৈনিকে প্রকাশিত সংবাদে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সকল গৃহকর্মী বালসালামা প্ল্যাটফর্মের মাধ্যমে দেশটি প্রবেশের জন্য নিবন্ধন করেছেন তাদের প্রবেশে কোন বাধা নেই। আগতদের ৭ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে পরের সাত দিন নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেয়া হয়েছে। কারো যদি ভুয়া অথবা জাল করোনা সনদ প্রমাণিত হয় তাহলে ফিরতি ফ্লাইটে নিজ দেশে পাঠিয়ে দেয়া হবে। একইসাথে পাঁচশ কুয়েতি দিনার জরিমানা গুনতে হবে।

সংবাদে আরও উল্লেখ করা হয়, সেলুন, বিউটি পার্লার, জিম, খেলাধুলার ক্লাব রবিবার থেকে বন্ধ এছাড়াও মহল, রেস্টুরেন্ট রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত বন্ধ থাকবে। তবে হোম ডেলিভারি সার্ভিস চালু থাকবে। জাতীয় ছুটির দিনগুলোতে যেকোন ধরনের গণজামায়েত সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় অনেক দেশ কঠোর সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

পূর্বকোণ/সাদেক-আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 272 People

সম্পর্কিত পোস্ট