চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

৩ ফেব্রুয়ারি, ২০২১ | ১২:১৮ অপরাহ্ণ

সৌদিআরব সংবাদদাতা

সৌদি প্রবেশে ২০ দেশের ওপর নিষেধাজ্ঞা, তালিকায় নেই বাংলাদেশ

কোভিড-১৯ এর বিস্তার কমাতে ২০ দেশের নাগরিকদের প্রবেশ নিষিদ্ধ করলো সৌদিআরব সরকার। তবে এই নিষেধাজ্ঞার তালিকায় নেই বাংলাদেশের নাম।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দেশটির প্রভাবশালী ইংরেজি দৈনিক সৌদি গেজেটের এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি নাগরিক ব্যতীত ২০টি দেশ থেকে আসা সকল নাগরিক, ডিপ্লোম্যাট, স্বাস্থ্যকর্মী এবং তাদের পরিবারের সৌদিআরবে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে সৌদি সরকার। আজ বুধবার (৩ ফেব্রুয়ারি) সৌদি স্থানীয় সময় রাত ৯টা থেকে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

যেসব দেশের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে
ভারত, পাকিস্তান, আর্জেন্টিনা, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, ব্রাজিল, পর্তুগাল, যুক্তরাজ্য, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, মিশর ও জাপান

প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি সৌদি ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিয়ে সব ধরনের ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল দেশটি।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত ২১ ডিসেম্বর আকস্মিকভাবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেয় সৌদি আরব। পরবর্তীতে এর মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়। এর ১৫ দিন পর নিষেধাজ্ঞা তুলে নেয় সৌদি।

এছাড়া মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে মার্চের শুরুতে বিদেশি নাগরিকদের জন্য মক্কা ও মদিনায় ওমরাহ পালন বন্ধের ঘোষণা দিয়েছিল সৌদি আরব। সাত মাস পর প্রথমবারের মতো গত বছরের ২ নভেম্বর বিদেশিদের কাবায় প্রবেশের সুযোগ দেয়। করোনা এসে সবকিছু বদলে দিয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 568 People

সম্পর্কিত পোস্ট